স্পেশাল ট্রেনে শ্রমিকদের খাওয়াতে পাশের গ্রাম থেকে মানুষের ঢল, ভাইরাল ভিডিও

স্পেশাল ট্রেনে শ্রমিকদের খাওয়াতে পাশের গ্রাম থেকে মানুষের ঢল

এখন শ্রমিক স্পেশাল ট্রেনে করে শ্রমিকদের পৌছে দেওয়া হচ্ছে বাড়িতে। কিন্তু সম্প্রতি একটি ঘটনা সামনে এলো। সেটার মধ্যে দেখা যাচ্ছে, শ্রমিক স্পেশাল ট্রেন একটি গ্রামের পাশে থেমে গেছে। আর সেই গ্রামের থেকেই মানুষ এসে শ্রমিকদের খাবার সরবরাহ করছে। এই ছবি ও ভিডিও এখন স্যোশাল মিডিয়ায় ভাইরাল। এই ভিডিওটি শেয়ার করেছে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাং। তিনি টুইট করেছেন, আর সেখানেই তিনি বলেছেন ভারতবর্ষ সুন্দর, যখন ভালবাসার বন্যায় ভেসে যায় মানুষ।

ভিডিওটি আসলে ৩০ সেকেন্ডের, আর সেখানেই দেখা যাচ্ছে অসমের বন্যা কবলিত একটি জায়গা থেকেই চলছে খাবার বিলি। সেই ট্রেন বেঙ্গালুরু থেকেই মিজোরামের দিকে যাচ্ছিল, আর সেই ট্রেনের মধ্যে ছিল মিজোরামের সব শ্রমিকেরা। এই শ্রমিক স্পেশাল ট্রেন শ্রমিকদের পৌছে দিলেও উঠছে অনেক প্রশ্ন, কারণ খাবার ব্যবস্থা , জলের ব্যবস্থা, এমনকি ট্রেনের মধ্যে শ্রমিকের মৃত্যুর খবরও ভয়ে ফেলেছে।

তাই এই নিয়ে সবাই বিক্ষোভ পর্যন্ত করেছে। এদিকে জানা গেছে শ্রমিক স্পেশাল ট্রেনে ৮০ জনের মতো মারা গিয়েছে , আর এর পরেই আরও বিক্ষোভ বেড়ে যায়। তবে আর পি এফ জানায় যারা মারা গেছে, তারা ছিল সবাই রোগী। এখানেই শেষ না, এর সাথে ট্রেনের মধ্যে ঘটেছে অনেক ঘটনাই। অন্তসত্ত্বা মহিলার প্রসবের ঘটনাও ঘটেছে, তাই রেল মন্ত্রী জানিয়েছেন, অন্তঃসত্ত্বা মহিলারা যেনো শ্রমিক স্পেশাল ট্রেনে না ওঠে।