মানুষকে কেটে কেটে প্লেটে সাজানো হচ্ছে, বিশ্বজুড়ে ভাইরাল ছবি

একটু দৃশ্যটা কল্পনা করুন, একজন হাসপাতালের বেডে শায়িত অবস্থায় আছে, আর তার শরীর কেটে কেটেপরিবেশন করা হচ্ছে সবাইকে। শুনে কেমন যেনো গা গুলিয়ে আসছে তাই না, আসাটাও স্বাভাবিক। কিন্তু আপনারা যেটা ভাবছেন সেটা কিন্তু একেবারেই নয়। এখন যখনই আমরা স্যোশাল মিডিয়া খুলে দেখি তখনই কিছু নতুন নতুন জিনিস ভাইরাল হতে দেখি। সম্প্রতি একটি ছবি স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, অবিকল মানুষ হাসপাতালের বেডে শুয়ে আছে কিন্তু তার শরীর কেটে কেটে সবাইকে পরিবেশন করা হচ্ছে।

কিন্তু সত্যিই কি মানুষ? না আসলে সেটা একবার দেখলে মানুষ বলে ভুল হতে পারে, কিন্তু আদৌ সেটা নয়। সেটি মানুষ্রুপী একটি কেক। যার ছবি এখন সবার ফোনে ফোনে ঘুরে বেড়াচ্ছে। যা নিমিষের মধ্যেই ভাইরাল হয়ে গেছে। আসলে কেক বেকিং কিন্তু একধরনের হস্ত শিল্প। যার হাতের কাজ যত সুন্দর হবে সেটা ততটাই বেশী দেখতে আকর্ষণীয় হয়ে উঠবে ।

আমরা ইন্টারনেট ও আশেপাশের বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের লোভনীয় সব কেক দেখে এসেছি। কিন্তু এমন অদ্ভুত, বলা যেতে পারে মানুষরূপী কেক যা আগে কখনই চোখে পরে নি।

এই কেক তৈরীর পেছনে যে কতটা শ্রম রয়েছে তা অকল্পনীয়। এবার সেই কেকের ছবি ইন্টারনেটের দৌলতে নিমিষে ভাইরাল। একজন টুইট করে এই কেক ভাইরাল করে তোলে। সেখানে দেখা যায় সাধারণ একজন পেশেন্ট হসপিটালের বেডে শুয়ে আছে, অবিকল মানুষ, কিন্তু সবার হাতে মানুষ রুপী কেকের টুকরো দেখে বোঝা যাচ্ছে তার আসল রূপ। সত্যি মানুষের হাতের কাজ এতটা কিভাবে হতে পারে নিখুঁত।