গ্রাহকদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিল Paytm

শুক্রবার গুগোল সংস্থার তরফ থেকে গুগল প্লে স্টোর থেকে জনপ্রিয় পেমেন্ট অ্যাপ “পেটিএম” সরিয়ে দেওয়া হয়েছে। গ্রাহকেরা এবার থেকে আর অ্যাপটিকে ডাউনলোড করতে পারবেন না। এই নিয়ে “পেটিএম” গ্রাহকদের মধ্যে বেশ বিভ্রান্তির সৃষ্টি হয়। অনেকেই মনে করতে থাকেন, ভারত সরকার যেভাবে চিনা অ্যাপ গুলিকে বাতিল করে দিয়েছেন ঠিক সেভাবেই “পেটিএম” ও আর ব্যবহার করা যাবে না। ফলে যারা ইতিমধ্যেই পেটিএম ওয়ালেটে টাকা রেখেছেন তারা নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করেন।

তবে গ্রাহকদের সমস্ত উদ্বেগ নিরসন করে সম্প্রতি “পেটিএম” সংস্থার তরফ থেকে একটি টুইট বার্তায় জানানো হলো, শীঘ্রই আবারো গুগল প্লে স্টোরে ফিরে আসবে পেটিএম। গ্রাহকদের সমস্ত টাকা সুরক্ষিত রেখেছে পেটিএম। শীঘ্রই গ্রাহকেরা পুনরায় এই পেমেন্ট অ্যাপটিকে ব্যবহার করতে পারবেন। বর্তমানে “পেটিএম” এর প্রায় ৪৫ কোটি গ্রাহক রয়েছেন, যারা অ্যান্ড্রয়েডে মোবাইল অ্যাপটিকে ব্যবহার করেন।

উল্লেখ্য, পেটিএম এবং পেটিএম ফাস্ট গেমস এক দুটি তাদের প্লাটফর্মে ফ্যান্টাসি লিগ হোস্ট করছিল। তবে, গুগোল সংস্থার দাবি কোনো সফটওয়্যার অ্যাপ্লিকেশন যদি তাদের প্লাটফর্মে কোনোরকম জুয়া খেলার আয়োজন করে বা গ্রাহকদের অন্য কোনো ওয়েবসাইটে নিয়ে গিয়ে নগদ অর্থ পাওয়ার সুযোগ করে দেয়, সেই ধরনের কার্যকলাপ কখনোই সমর্থন করে না গুগোল। যদি কোনো অ্যাপ এই ধরনের জুয়া খেলার আয়োজন করে, তাহলে সিএফ গুলিকে গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হবে।

গুগোল কর্তৃপক্ষের তরফ থেকে আরও জানানো হয়েছে, এই ধরনের অ্যাপগুলি যারা জুয়া খেলার আয়োজন করে, তাদের প্রথমে সতর্ক করা হবে। সতর্ক করার পরেও যদি তারা কোনো উপযুক্ত পদক্ষেপ না নেয় তাহলে অ্যাপ্লিকেশন গুলিকে সরিয়ে দেওয়া হবে। তবে, গুগলের শর্ত পূরণ করে যদি গুগলের গাইডলাইনের পরিপন্থী কার্যকলাপগুলি থেকে বিরত হয় অ্যাপ সংস্থা, তাহলে তাদের পুনরায় গুগোল প্লে স্টোরে জায়গা দেওয়া হবে।