সরকারি হাসপাতালের বেডে নিশ্চিন্তে ঘুমোচ্ছে পথ কুকুর, যোগীরাজ্যের ভিডিও নিমিষে ভাইরাল

হাসপাতাল এবং তারই একটি ওয়ার্ডের নিশ্চিন্তে শুয়ে রয়েছে একটি কুকুর, ঘটনাটি যখন প্রকাশ্যে এলো তা নিয়ে একদম হইচই পড়ে যায়, প্রশ্ন ওঠে যোগীর রাজ্যে ব্যবস্থা কে কেন্দ্র করে। এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এবং যেখানে দেখা যাচ্ছে যে মহিলাদের সার্জিক্যাল ওয়ার্ডে ২৮ নম্বর বেডে শুয়ে রয়েছে একটি কুকুর।

অবশ্যই এই ঘটনাটাকে একদমই সাধারণ ঘটনা বলেই মনে করেছেন স্থানীয় বাসিন্দারা, কারণ এরকম ঘটনা প্রায়ই তাদের চোখে পড়ে। ভিডিওটি যখন ভাইরাল হলো তখন হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্তে নামল। এই ঘটনাটি ঘটেছে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে।

এই ঘটনা সম্পর্কে যখন স্থানীয় বাসিন্দাদের কাছে জিজ্ঞাসা করা হয় তখন একজন বলেন যে, এই ব্যাপার কোন অবাক হওয়ার বিষয় নেই, কারণ এই হাসপাতালে কেন সব হাসপাতালেই কুকুর ঘুরে বেড়ায় এবং সুযোগ পেলেই সেটা ঘরের মধ্যে ঢুকে পড়ে, কিন্তু এই হাসপাতলে এত পরিচ্ছন্নতার অভাব রয়েছে এবং ব্যবস্থা এত খারাপ তা নিয়ে কিছু বলার নেই”।

এককথায় স্থানীয় বাসিন্দারাও হাসপাতাল কর্তৃপক্ষকে যথেষ্টই এই কাজের জন্য দায়ী করেছেন। ঘটনাটি যখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে তখন জেলার স্বাস্থ্য দপ্তরের এই বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেন। মুরাদাবাদ এর প্রধান মেডিকেল অফিসার সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে,” এই বিষয়ে তদন্ত করা চলছে। তদন্ত শেষ হওয়ার পর এ ঘটনায় যারা দোষী তাদের অবশ্যই শাস্তির জন্য ভাবনা চিন্তা করা হবে এবং এই হাসপাতলে কর্মীর যে গাফিলতাগুলি রয়েছে সেগুলো বিষয়ে অবশ্যই বেশি পরিমাণে নজর দিতে হবে”।