অবশেষে চালু হচ্ছে যাত্রীবাহী রেল পরিষেবা, আজ বিকেল থেকেই শুরু টিকিট বুকিং

দেশ জুড়ে প্রায় দু মাস হতে চলল লক ডাউন চলছে আর লক ডাউনের জেগে আপাতত ভারতীয় রেল পরিষেবা স্তব্ধ। শ্রমিক স্পেশাল এবং পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হলেও এখনও অবধি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করেনি কেন্দ্রীয় রেল মন্ত্রক কিন্তু আগামী মঙ্গলবার থেকে কেন্দ্রীয় সরকার যাত্রীবাহী ট্রেন চালানো শুরু করেছে।

মঙ্গলবার থেকে আপাতত পনেরো জোড়া ট্রেন চলবে যেগুলি দিল্লি থেকে হাওড়া সেকেন্দ্রাবাদ ভুবনেশ্বর রাঁচি মুম্বই চেন্নাই বেঙ্গালুরু সহ আরও বেশ কয়েকটি রুটে চলাচল করবে কিন্তু ট্রেন ছাড়ার আগেই সোমবার বিকেল থেকেই ট্রেন এর জন্য টিকিট বুকিং করতে পারবেন যাত্রীরা। সেই মতো সোমবার বিকেল 4 এর পরে আইআরসিটিসির ওয়েবসাইট থেকেই টিকিট বুকিং করতে পারবেন গ্রাহকরা, যেহেতু সামাজিক দূরত্ব বজায় রাখতে আপাতত টিকিট কাউন্টারগুলি বন্ধ তাই মঙ্গলবার ট্রেন চালানোর জন্য কোনও রকম টিকিট কাউন্টার খুলছে না।

শুধুমাত্র আইআরসিটিসির ওয়েবসাইট থেকেই প্যাসেঞ্জাররা টিকিট কাটতে সক্ষম হবেন। কিন্তু মঙ্গলবার যাঁরা টিকিট কেটে ট্রেনে উঠবেন তাঁদের ক্ষেত্রেও বেশ কয়েকটি নিয়ম মেনে চলতে হবে, কোনও যাত্রী একা ছাড়া পরিবারের সদস্যদের নিয়ে ট্রেনে উঠতে পারবেন না। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মাস্ক পরে তবেই ট্রেনে ওঠা যাবে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন