ইমার্জেন্সি গেট খুলে বিমানের ডানায় এসে বসলেন মহিলা, মুহূর্তে ভাইরাল ভিডিও

সম্প্রতি তুরস্ক থেকে কিহেভের বরিস্পিল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটে যায় এক আশ্চর্য ঘটনা। ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বোইং ৭৩৭ বিমান নামে কিহেভের বরিস্পিল আন্তর্জাতিক বিমানবন্দরে। এরপরই একটি আজব কান্ড ঘটিয়ে ফেলেন এক মহিলা যাত্রী। হঠাৎ করে বিমানের ইমারজেন্সি দরজা খুলে সোজা নেমে পড়েন বিমানের ডানায়।সেখানে অবাধে কিছুক্ষণ পায়চারি করে নেবার পর আবার ঢুকে পড়েন প্লেনে, এমনই একটি প্রতিবেদন প্রকাশ  করেছেন দ্যা সান।

কিন্তু প্রশ্ন হলো, এমন একটি কাজ করার কারণ কি? বিমানবন্দর সূত্রে খবর পাওয়া গেছে যে, ওই মহিলা জানিয়েছেন যে, যে বিমানে করে তিনি এসেছিলেন, সেই বিমানটি বিমানবন্দরে নামার পর তার খুব গরম লাগছিল। এতটাই গরম লাগছিল যে তিনি ভেতরে বসে থাকতে পারছিলেন না। একটু ঠান্ডা হাওয়া পাবার জন্য তিনি বাইরে বেরিয়ে পড়েন। কিন্তু তা বলে গেট খুলে সোজা বিমানের ডানায়!

উক্ত মহিলার দুই সন্তান ছিলেন তার সাথে। বিমানের এক যাত্রী সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, বিমানটি অবতরণ করার পর সব যাত্রী বাইরে বেরিয়ে আসেন। কিন্তু ওই মহিলা যাত্রী বিমান ইরাকে বাড়ির পেছন থেকে ইমারজেন্সি গেটের কাছে গিয়ে তা খুলে বেরিয়ে পড়েন। ততক্ষণে তার দুই সন্তান ও বাইরে বেরিয়ে এসেছিল। প্রথমে তারা কিছু বুঝতে পারেনি। কিন্তু হঠাৎ করে বিমানের ডানায় মাকে দেখে তারা হতচকিত হয়ে যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, গরম লাগা ছাড়া বিমানের ডানায় উঠার আর কোনরকম সঠিক কারণ দেখাতে পারেনি ওই মহিলা যাত্রী। অনেকেই মনে করছেন হয়তো কিছু বুঝে ওঠার আগেই তিনি নেমে পড়েছিলেন বিমানের ডানায়। এমনও হতে পারে যে যে দরজা খুলে তিনি বেরিয়েছিলেন, সেটি এমার্জেন্সি দরজা সেটি সেই মহিলা বুঝতে পারেননি। অনেকে আবার সে ভদ্রমহিলাকে মানসিক অবসাদগ্রস্ত বলে চিহ্নিত করেছেন।