দেশের পরিস্থিতি ক্রমশ ভয়াবহ, ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৮ হাজারের উপরে

সংক্রমণটা ইতিমধ্যে ৩৭ লাখের ওপরে। এখন প্রায় দেশের দৈনিক সংক্রমণ এখন ৭০ হাজার পেরিয়ে ৮০ হাজারের লক্ষ্যের দিকে এগোচ্ছে। আজও দেশের নতুন সংক্রমণ ২৪ ঘন্টার মধ্যে ৭০ হাজার পেরিয়ে ৮০ হাজারের লক্ষ্যে। কথাটা বিশ্বাস না হলেও, এটাই কিন্তু সত্যি ঘটনা। দিন যাচ্ছে লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। আর এই সংক্রমণ একেবারে হাতের বাইরে চলে যাওয়ার জোগাড়।

বিশেষজ্ঞরা এর আগেই জানিয়েছিলেন ভারতের মতো জনবহুল দেশে একটা সময় সংক্রমণ ১ লক্ষের ওপরেও চলে যেতে পারে। আর সেটাই যে এখন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে দেশের দৈনিক সংক্রমণ সেটা কিন্তু স্পষ্ট। আজকের নতুন সংক্রমণ দেশের মধ্যে সর্বোচ্চ সংখ্যা না হলেও, একেবারে কাছাকাছি। আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, ২৪ ঘন্টার মধ্যে নতুন সংক্রমণ ৭৮,৩৫৭ জন। সাথে মৃত্যুর সংখ্যা প্রায় ১০০০ এর ওপরে, ১০৪৫ জন।

ইতিমধ্যে দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩৭লক্ষের ওপরে। এখন পরিস্থিতি এমন হয়েছে দৈনিক প্রায় ১ লক্ষের কাছাকাছি সংক্রমণ, যা এই মোট সংখ্যাকে অনেকটাই বাড়িয়ে তুলছে। আজ দেশের মোট সংক্রমণের হিসেব করলে দেখা যাবে, ৩৭,৬৯,৫২৪ জন। কিন্তু এর থেকে সক্রিয় ভাবে রোগীর সংখ্যা ৮,০১,২৮২ জন। এদিকে মৃত্যুর সংখ্যা ইতিমধ্যে ৬৬ হাজারের ওপরে, ৬৬,৩৩৩ জন। কিন্তু সংক্রমণের সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে সুস্হতার সংখ্যাও। এই সংখ্যাই এখন সর্বোচ্চ ২৯,০১৯,০৯ জন।