শুধুমাত্র একবার করুন বিনিয়োগ, আজীবন পেনশন দেবে LIC

এলআইসি নিয়ে এলো এবার পেনশন ব্যবস্থা শুধুমাত্র একবার বিনিয়োগ করুন আর আর পেয়ে যান সারা জীবন পেনশন। এলআইসি এমন একটি জায়গা যেখানে আমরা খুব সহজেই টাকা ইনভেস্ট করি। এলআইসি প্রথম থেকেই এমন সুন্দর সুন্দর স্কিম নিয়ে এসেছে যা আমরা সহজেই পরিচালনা করতে পারি। তবে এইবার এমন একটি স্কিম নিয়ে চলে এসেছে এলআইসি যেখানে আপনি পেতে পারেন একটি বিশ্বস্ত জায়গা এবং যার মাধ্যমে আপনি নিশ্চিন্তে কাটিয়ে দিতে পারেন গোটা জীবনটা।

হ্যাঁ এইবার চলে এলো পেনশন দেওয়ার মত একটি স্কিম। আপনি আপনার চাকরি থাকাকালীন অথবা ব্যবসা থাকাকালীন টাকা জমা দিতে থাকবেন এবং যখন অবসর নেবেন সেই সময় আপনি এলআইসি থেকে পাওয়া পেনশনের মাধ্যমে সারা জীবন কাটিয়ে দিতে পারবেন।

আপনি যদি চান যে এক কালীন টাকা জমা দেওয়ার পর পরই পেনশন নেবেন তাহলে আপনি নিতে পারেন, আবার যদি আপনি মনে করেন যে পড়ে নেবেন তাও নিতে পারেন। এই স্কিম করতে গেলে আপনার বয়স হতে হবে ৩0 আর যদি আপনি মনে করেন যে তাৎক্ষণিক পেনশন নেবেন তাহলে আপনার বয়স হতে হবে ৮৫।

ধরুন আপনার বয়স ৫০ এবং আপনি এই নতুন স্কিম এর পলিসি করতে চান তাহলে আপনাকে এককালীন ১০ লক্ষ ১৮ হাজার টাকা জমা দিয়ে দেন তাহলে আপনি টাকা দেওয়ার পরেই প্রতিমাসে পাবেন ৫৬১৭ টাকা করে পাবেন। প্রত্যেক বছর পাবেন ৬৫ হাজার টাকা করে ।

এই টাকাটা যতদিন বেঁচে থাকবেন ততদিন পর্যন্ত আপনি পাবেন। যদি মৃত্যু হয়ে যায় তাহলে এই পেনশন বন্ধ হয়ে যাবে। শুধুমাত্র এলআইসির এই স্কিমে আপনি বিনিয়োগ করবেন, তারপরেই নিশ্চিন্তে জীবন কাটাতে পারবেন। এই পেনশন স্কীমটি আপনি আপনার পরিবারের সকল সদস্যের সঙ্গে জয়েন্ট স্কিম হিসেবে করতে পারেন। এই স্কিমে আপনাকে দেড় লাখ টাকা বিনিয়োগ করতে হবে এবং শুধু দেড় লাখ নয় আপনি যত পরিমাণ টাকা রাখতে চান রাখতে পারেন।