একের পর এক ধাক্কা, শুভেন্দুকে সংযত হওয়ার নির্দেশ, সতর্ক করলো নির্বাচন কমিশন

একুশের নির্বাচন উপলক্ষে পশ্চিমবঙ্গের রাজনীতি ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে। গতকাল নির্বাচন কমিশনের তরফ থেকে নোটিশ পেয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশনের তরফ থেকে প্রদত্ত নির্দেশিকায় জানানো হয়েছে, তৃণমূল সুপ্রিমো আগামী ২৪ ঘন্টার জন্য অর্থাৎ আজ রাত আট টা পর্যন্ত কোন রাজনৈতিক প্রচার সভায় অংশগ্রহণ করতে পারবেন না।

তৃণমূল সুপ্রিমোর উপর এহেন নিষেধাজ্ঞা চাপানোতে তৃণমূলের তরফ থেকে নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলা হয়েছে। প্রসঙ্গত, এর আগে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকেও নোটিশ পাঠিয়ে ছিল নির্বাচন কমিশন। কমিশনের তরফ থেকে প্রদত্ত ওই নোটিসে শুভেন্দুর বক্তব্যের পরিপ্রেক্ষিতে জবাব চেয়ে পাঠানো হয়েছিল। সেই জবাব পেয়ে আজ শুভেন্দু অধিকারীকে বক্তৃতা দেওয়ার সময় সংযত থাকতে পরামর্শ দিল কমিশন।

প্রসঙ্গত গত ২৯শে মার্চে শুভেন্দু অধিকারী রাজনৈতিক প্রচার সভায় অংশগ্রহণ করে মমতার বিরুদ্ধে বলতে গিয়ে বলেন, একদিকে বেগম (মমতা বন্দ্যোপাধ্যায়) লড়ছেন। অন্যদিকে লড়ছি আমি। আপনাদের ঘরের ছেলে, পরিবার, বন্ধু! শুভেন্দু অধিকারী এও বলেছেন, একুশের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দিলে পশ্চিমবঙ্গ “মিনি পাকিস্তান” এ পরিণত হবে।

শুভেন্দুর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে রিপোর্ট চেয়ে পাঠায় কমিশন। সেই রিপোর্টে জবাব দিয়েছিলেন শুভেন্দু। জবাব পাওয়ার পর আজ কমিশনের তরফ থেকে শুভেন্দু কে বক্তব্য পেশ করার সময় সংযত থাকার নির্দেশ দেওয়া হলো।