একের পর এক অ’শ্লী’ল মে’সে’জ, অফিসেই বসকে ঝা’ড়ু দিয়ে মা’র মহিলা কর্মীর

কর্মস্থলে মহিলাদের হেনস্থা হওয়ার ঘটনা নতুন কিছু নয়। প্রায় প্রতিটি মহিলাকেই কমবেশি কর্মস্থলে শারীরিক অথবা মানসিক হেনস্থার সম্মুখীন হতে হয়। মহিলারা বেশিরভাগ ক্ষেত্রেই চাকরি বাঁচাতে মুখ বুজে অপমান হজম করেন। তবে সেই দিন শেষ। আধুনিক প্রজন্মের মহিলারা এখন আর কোন অন্যায় সহ্য করেন না। তারা প্রতিবাদ করার ক্ষমতা রাখেন।

যেমনটা ঘটল চিনে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বেশ ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি অফিসের মহিলা কর্মী তার বসকে হাতের কাছে যা পাচ্ছেন তাই দিয়েই মারছেন! তাদের কাছে ঝাঁটা, ঘর মোছা, মগ যা কিছু ছিল তাই দিয়েই ওই মহিলা কর্মী তুলোধোনা করলেন তার বসকে।

হঠাৎ এত রেগে গেলেন কেন ওই মহিলা কর্মী? জানা গেল চীনের ওই সংস্থায় কর্মরত মহিলার নাম ঝৌ। বিগত বেশ কয়েকদিন ধরেই ঝৌকে অশ্লীল মেসেজ করেই যাচ্ছেন তার বস ওয়াং। তবে শুধু ওই মহিলা কর্মীকেই নয়, অফিসের বস সেই সংস্থায় কর্মরত অন্যান্য মহিলাদের প্রতিও একই ব্যবহার করেছেন।

এমতাবস্থায় ঝৌ আর নিজেকে সামলে রাখতে পারলেন না। তিনি অফিসে এসেই ওই দিন ওয়াংয়ের উপর চড়াও হন। হাতের কাছে যা কিছু পান, সব ওয়াংয়ের দিকে ছুঁড়ে দেন। ভিডিওটিতে দেখা যায় অপরাধী বস নিজের মুখ ঢেকে বসে আছেন। ঝৌয়ের এই সাহসকে কুর্নিশ জানাচ্ছে নেট দুনিয়া। ঘটনাটি প্রকাশ্যে আসতেই অবশ্য ওয়াংকে সংস্থা থেকে সাসপেন্ড করা হয়েছে।