রবিবারে তেজ দেখালো রবি, অনেকটাই বাড়লো তাপমাত্রা, শীত কি আর ফিরবে রাজ্যে?

বিগত কয়েক দিনের মতোই তাপমাত্রার পারদ এখনো ঊর্ধ্বমুখী। গত কয়েকদিন ধরেই রাজ্য জুড়ে সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রার পারদ বাড়তে বাড়তে স্বাভাবিকের থেকে অন্তত পাঁচ ডিগ্রি বেড়ে গিয়েছে। এদিন অর্থাৎ রবিবারেও শহরের চিত্রটা একই রকম রইলো। আবহাওয়া দপ্তরের রিপোর্ট জানাচ্ছে, রবিবারের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অন্তত ছয় ডিগ্রি বেড়ে ১৯.৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে।

উল্লেখ্য, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা অন্তত ৪° সেলসিয়াস বেশি। অপরপক্ষে ওইদিনই শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যারা পাঁচ ডিগ্রি বেশি। আজ বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৯ শতাংশ থেকে সর্বনিম্ন ৪৯ শতাংশের মধ্যেই থাকবে। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদ এক লাফে ৩১শে পৌঁছে যাওয়ার সম্ভাবনা আছে।

তবে শুক্রবারের দিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি। অপরপক্ষে শুক্রবার বিকেল পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি। এদিকে দমদমের সর্বনিম্ন তাপমাত্রা অবশ্য কিছুটা কমেছে। আজ দমদমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস।