OMG: মাঝরাতে দিল্লির বুকে “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান, আটক তিন যুবতী সহ ২ জন

প্রজাতন্ত্র দিবসের আগে আর মাত্র দুই দিন সময় রয়েছে। ২৬শে জানুয়ারির ঠিক দুই দিন আগেই খোদ রাজধানী শহরের বুকে শোনা গেল “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান! শনিবার মধ্যরাতে নয়া দিল্লির খান মার্কেটে ঘটেছে এমন ঘটনা। ভারতবর্ষের প্রতিবেশী রাষ্ট্রের সমর্থনে স্লোগান দেওয়াতে স্বভাবতই উত্তাল হয়ে উঠলো রাজধানী শহর। খবর পৌঁছোল পুলিশে। পুলিশও তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করেছে।

দিল্লি পুলিশ সূত্রে খবর, শনিবার রাত একটা নাগাদ তুঘলক রোড পুলিস স্টেশনে একটি ফোন আসে। এই ফোনে অভিযোগ জানানো হয়, খান মার্কেট মেট্রো স্টেশনের কাছে কয়েকজন “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান দিচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। দুই যুবক, তিন যুবতী ও একজন কিশোরকে ইউলু বাইকে বসে আড্ডা দিতে দেখা যায়।

পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়‌ তারা ইন্ডিয়া গেট দেখতে এসেছিল। অভিযুক্তদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক ছিলেন। ঘটনার সময় তারা নিতান্তই মজার ছলে একে অপরের দেশ নাম ধরে ডাক ছিল। পাকিস্তানি নাগরিককে “পাকিস্তান” বলে ডাকা হয় এবং তখনই “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান ওঠে। এমন স্লোগানের পেছনে তাদের কোনো বিশেষ অভিসন্ধি ছিল না বলেই জানিয়েছে তারা।

অভিযুক্তদের আরও জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়। সেখানেই তারা জানায় যে নিজেদের মধ্যে মজা করার সময় তারা এই স্লোগান দিয়েছিল। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে অভিযুক্তরা দেশ বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত নয়। নিতান্তই মজার ছলে তারা এমন স্লোগান দিয়েছে।