OMG: বিজেপির অনলাইন ক্লা’সে গো’প’নে অংশগ্রহণ করেছিলেন মমতা! ফাঁ’স হয়েছে লি’ঙ্ক

বিজেপির অনলাইন প্রশিক্ষণ শিবিরে ঢুকে পড়লেন বহিরাগতরা! বিজেপির অনলাইন প্রশিক্ষণ ক্লাসের মাঝপথেই মমতা বন্দ্যোপাধ্যায়, জয়বাংলা নাম নিয়ে কেউ বা কারা যেন গেরুয়া শিবিরের গোপন বৈঠকে অংশগ্রহণ করেছিলেন! আর তাতেই কার্যত হুলুস্থুল পড়ে গিয়েছে গেরুয়া শিবিরে। বহিরাগতদের আগমনে মাঝপথেই বিজেপির এই গোপন বৈঠক বন্ধ করতে বাধ্য হন প্রশিক্ষণ শিবিরের আয়োজকরা।

বুধবার রাজ্য বিজেপির অনলাইন প্রশিক্ষণ চলছিল। সেই বৈঠক চলাকালীন আচমকাই বৈঠকে অংশগ্রহণকারী বিজেপি নেতা কর্মীদের চোখে পড়ে এই অদ্ভুত ঘটনা। ওই দিনের বৈঠকে উপস্থিত সদস্যদের মধ্যে এমন বেশ কিছু নাম উঠে আসে তাদের চোখের সামনে যে ব্যক্তিদের সঙ্গে তারা পরিচিত নন। এর ঠিক পরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ভেসে ওঠে স্ক্রিনে। তার নীচে ছিল জয় বাংলা!

মুহূর্তের মধ্যেই আয়োজকরা ধরে নেন যে বহিরাগতরা এই বৈঠকে অংশগ্রহণ করে ফেলেছেন। অবশ্য তারা কিভাবে বিজেপি শিবিরের গোপন বৈঠকের অনলাইন লিঙ্ক পেলেন সেই নিয়েও উঠছে প্রশ্ন। বিজেপি শিবিরের অনুমান, ওই বৈঠকে উপস্থিত বিজেপি কর্মীদের মধ্যে থেকেই কেউ বহিরাগতদের লিংক পাঠিয়ে ছিলেন। আর সেই লিঙ্ক ধরেই বিজেপির গোপন বৈঠকে অংশগ্রহণ করেন অচেনা ব্যক্তিরা।

দলের তরফের ‌ এমন একেবারেই সাংগঠনিক, গোপনীয় বিষয় সংক্রান্ত গোপন বৈঠকের লিংক কিভাবে বহিরাগতরা পেল? প্রশ্ন উঠছে বিজেপির শিবিরে। আপাতত বহিরাগতদের উপস্থিতি টের পেয়েই সাংগঠনিক বৈঠক মাঝপথে থামিয়ে দেওয়া হয়। এতদিন সশরীরে উপস্থিত থেকেই চলেছে এই প্রশিক্ষণ সংক্রান্ত বৈঠক। তবে এবার করোনার জন্য লকডাউন পর্বে অনলাইন বৈঠকের আশ্রয় নেয় গেরুয়া শিবির। আর তাতেই ঘটে গেল এই বিপত্তি।