OMG: এইসব ধরণের বাসন বাড়িতে থাকলে ঋণের পরিমাণ বাড়তেই থাকে, নেমে আসে দারিদ্রতা

বর্তমানে বিজ্ঞানের যুগে আমরা অনেকেই মনে করি প্রাচীন ধারণা পুরোটাই মিথ্যা। প্রাচীন যুগের মানুষ যা মেনে এসেছেন এতো দিন ধরে, তারা আদৌ কোনো মানে নেই এই পৃথিবীতে।কিছু অশিক্ষিত মানুষ না জেনে না বুঝে কিছু নিয়ম পালন করে এসেছেন। তবে কিছু কিছু বিশ্বাস পুরোটাই ভিত্তিহীন হয় না। কিছু বিশ্বাস এর মূল ভিত্তি হলে সংশ্লিষ্ট শাস্ত্রে উল্লেখ থাকা বিধিনিষেধ এবং সেই সূত্রে লিপিবদ্ধ কার্যকারণের প্রত্যক্ষ এবং পরোক্ষ প্রমাণ। বাস্তুশাস্ত্র জীবনের এমন একটি গুরুত্বপূর্ণ দিক,সেটা যদি আপনি না মেনে চলেন তাহলে জীবনে আসতে পারে ঘোর অমঙ্গল।

আজকে শাস্ত্র সম্পর্কে কিছু কথা আপনাদের জানাবো। সংস্কৃত বস্তু শব্দটি রয়েছে এই শাস্ত্রের মূলে। অর্থাৎ যে শাস্ত্র বস্তু নিয়ে আলোচনা করে তাকে বলা হয় বাস্তু তন্ত্র। আমাদের এই পৃথিবীতে চেতন এবং অচেতন পদার্থ সবকিছুই তৈরি করা হয় বস্তুর সমাহারে।পৃথিবীতে কোটি কোটি মানুষ তৈরি হয় পাঁচটি বস্তুর সমাহারে। তেমনি আমাদের চারিপাশে যা জিনিস আমরা দেখতে পাই তা তৈরি হয় কোনো-না-কোনো বস্তুর সমাহারে।

আজকে এই প্রতিবেদনের দ্বারা আলোচনা করা হবে যে, কোন ধরনের বাসন বাড়িতে রাখা রাখলে আপনার জীবনে নেমে আসবে দারিদ্র। আচার্য ইন্দু প্রকাশ এই বিষয়ে জানিয়েছেন যে, ভাঙা কোন বাসন বাড়িতে রাখা উচিত নয়। বাড়িতে ভাঙা বাসনে খাওয়া উচিত নয়। এই বিষয়ে তিনি আরো বলেছেন যে, ভাঙ্গা বাসন ব্যবহার করলে পরিবারে এক ধরনের নেতিবাচক আবহাওয়া সৃষ্টি হয়। এই আবহাওয়া থেকে জন্ম নেয় নিরন্তর দারিদ্র। এই দারিদ্র কখনো দূর হতে চায়না পরিবার থেকে। তাই আচার্য এর মত অনুযায়ী, বাড়িতে ভাঙা অথবা তোবড়ানো বাসন থাকলে তা বাড়ি থেকে সরিয়ে ফেলা উচিত। একই ভাবে তিনি জানিয়েছেন যে, ভাঙা খাটে একেবারেই শোয়া উচিত নয়। এই অভ্যাস পরিবারে জন্ম দেয় দারিদ্র্যের।

তাদের বাস্তুশাস্ত্রে যেমন বলা আছে বিপদের কথা, কেমন বলা রয়েছে বিপদ থেকে মুক্তি পাবার উপায়। আচার্য জানিয়েছেন যে বাড়ির উত্তর দিকে দেওয়ালে যদি আপনি রাখতে পারেন আটটি কোন ওয়ালা আয়না, তাহলে অবিলম্বে আপনার জীবনে আসবে সুখ এবং স্বাচ্ছন্দ। এই আয়না আট খানি কোন আমাদের পৃথিবীর আটটি দিকের প্রতীক।এটি ইতিবাচক শক্তি কে ধরে রাখে এবং নিজের প্রতি আকৃষ্ট করে।এর ফলে আপনার বাড়িতে শান্তি বজায় থাকে এবং দারিদ্র্য দূর হয়ে যায়।