OMG: বিমান ভাড়া বাঁচাতে বিমানবন্দরেই ৩০ কেজি কমলালেবু খেলেন চার যুবক

বিমানে ভ্রমণ করা কালীন বহু নিয়ম নিষেধাজ্ঞা মানতে হয়। তার মধ্যে একটি অন্যতম নিয়ম থাকে যাত্রীর লাগেজের উপর। বিমান সংস্থার নির্ধারিত নিয়ম অনুসারে একটি নির্দিষ্ট ওজনের বেশি মালপত্র নিয়ে বিমানে ওঠা যায় না। যদি কেউ তা করতে চান তাহলে তাকে অতিরিক্ত জরিমানা গুনতে হতে পারে। তবে জরিমানা এড়াতে চিনের ইউনান প্রদেশের এই চারজন যুবক যা করলেন তা রীতিমতো নজিরবিহীন!

সম্প্রতি প্রায় ৩০ কেজি কমলালেবু নিয়ে বিমানে ওঠার প্রচেষ্টা চালিয়েছিলেন চিনের ইউনান প্রদেশের চার যুবক। স্বভাবতই বিমান বন্দরের নির্ধারিত নিয়মে মালপত্রের স্বাভাবিক ওজনের থেকে বেশি ছিল এই কমলালেবুর ওজন। যার ফলে অতিরিক্ত লাগেজের জন্য বিমানবন্দরের তরফ থেকে অতিরিক্ত ভাড়া নির্ধারণ করা হয়েছিল। অতিরিক্ত লাগেজের জন্য তাদের চীনা মুদ্রায় ৩০০ ইউান অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩৮৪ টাকা ভাড়া গুনতে হতো।

কিন্তু এই অতিরিক্ত টাকা তারা দিতে কোনভাবেই রাজি ছিলেন না। তাই টাকা দেওয়ার বদলে মালপত্রের ওজন কমানোর রাস্তায় হাঁটলেন এই চার যুবক। ৩০ কেজি কমলালেবু তো আর ফেলে দেওয়া যায় না! তাই তারা সিদ্ধান্ত নিলেন তারা চারজন মিলেই কমলালেবু গুলি খেয়ে ফেলবেন। যেমন ভাবা, তেমন কাজ। ৩০ কেজি কমলালেবু খেতে ওই চারজনের সময় লেগেছে মাত্র আধ ঘন্টা।

যুবকদের এই কার্যকলাপ দেখে স্বভাবতই বিমানবন্দরে উপস্থিত অন্যান্যরা বেশ অবাক হয়েছেন। অবাক হয়েছেন নেটিজেনও। মাত্রাতিরিক্ত কমলালেবু খেয়ে তাদের নানান ধরনের শারীরিক সমস্যাও দেখা দিয়েছে। তাদের মুখে আলসার হয়ে গিয়েছে, কমলালেবুর প্রতি এমনই অরুচি জন্মেছে যে তারা আর জীবনে কখনোও কমলালেবু না খাওয়ার পণ করে বসেছেন। তাদের এই কার্যকলাপে সোশ্যাল মিডিয়া থেকে মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। নেটিজেনদের মধ্যে অনেকেই এই ঘটনাটিকে স্রেফ মজার ছলে দেখছেন। তবে অনেকেই আবার এত বেশি বাড়াবাড়িতে বিরক্ত হয়েছেন।