OMG: গাড়িতে মিললো পায়ের ছাপ, আঙ্গুল রয়েছে চারটি, কেমন প্রাণী নিয়ে বাঁধছে সংশয়, ঘনীভূত হচ্ছে রহস্য

নতুন বছরের শুরুতেই নতুন রহস্যের সম্মুখীন মার্কিন যুক্তরাষ্ট্র! এক অদ্ভুত পায়ের ছাপ নিয়েই জল্পনা দানা বাঁধছে সেই প্রদেশে। তবে সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষই এই জল্পনায় সামিল হয়েছেন। জানা যাচ্ছে মার্কিন মুলুকের একটি শহরে অ্যালিসিয়া স্মিথ নামক এক মহিলার গাড়ির উপর এই পায়ের ছাপ পড়েছে। ছাপের গঠন অনেকটা মানুষের পায়ের মতোনই। তবে আশ্চর্যের বিষয় হলো সেই পায়ে চারটি আঙ্গুল ছিল!

এই পায়ের ছাপ কোন প্রাণীর সে সম্পর্কে নিশ্চিত হতে পারছেন না কেউ। অ্যালিসিয়া অবশ্য নিশ্চিত পায়ের ছাপের গঠন অনেকটা মানুষের পায়ের মতো হলেও আদপে এই ছাপ কোনো মানুষের নয়। কারণ, যে সময় এই পায়ের ছাপ তার গাড়ির উপর পড়েছে সেই সময় কোনো মানুষের পক্ষেই বাইরের খোলা আবহাওয়ায় থাকা সম্ভব ছিল না। প্রসঙ্গত উল্লেখ্য, শীতকালীন মরসুমে আমেরিকায় এই সময় রাতের দিকে প্রবল তুষারপাত হচ্ছে।

অ্যালিসিয়া জানাচ্ছেন, রাতে তার গাড়ি বাড়ির বাইরেই ছিল। সারারাত ধরে প্রবল তুষারপাতের দরুন তার গাড়ি বরফে সম্পূর্ণ ঢেকে যায়। পরদিন সকাল 10:30 নাগাদ তিনি যখন গাড়ির কাছে যান তখনই এই অদ্ভুত দৃশ্য তার নজরে আসে। তিনি জানাচ্ছেন, এর আগেও তার গাড়িতে এই ধরনের পায়ের ছাপ পড়েছে। তবে সেগুলি নিতান্তই সাধারণ পশু-পাখির পায়ের ছাপ ছিলো। কিন্তু অনেকটা মানুষের আকৃতির চার আঙ্গুল বিশিষ্ট সন্দেহজনক পায়ের ছাপ তাকে রীতিমতো কৌতুহলী করে তুলেছে।

সোশ্যাল সাইটে সেই ছবি প্রকাশ করে তিনি নেটিজেনদের থেকেই জানতে চেয়েছেন এটি কোন প্রাণীর পায়ের ছাপ হতে পারে। কিন্তু কেউই সঠিক উত্তর দিতে পারছেন না। অনেকেই আবার এই রহস্যজনক পায়ের ছাপের পরিপ্রেক্ষিতে ভিনগ্রহীদের প্রসঙ্গ তুলে ধরছেন। সব মিলিয়ে অ্যালিসিয়ার গাড়ির উপর জমে থাকা বরফে পায়ের ছাপের আসল মালিক কে, সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর জল্পনা শুরু হয়েছে।