OMG: ক’রো’না’র টি’কা নিতেই শ’য্যাশা’য়ী ব্যক্তি হাঁ’ট’তে শুরু করলেন! এমন দা’বি’তে শোরগোল

গোটা দেশজুড়ে কোভিড টিকাকরণ ২০২১ সালের জানুয়ারিতে শুরু হয়ে গিয়েছিল। গত ১ বছরে টিকার বণ্টন থেকে শুরু করে টিকাকরণের গতি; এইসব নানা বিষয়েই বিতর্ক হতে দেখা গিয়েছে। সেই সঙ্গে টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়েও নানা কথা উঠেছে।

যদিও সামনে আসেনি সেই অর্থে টিকার কোনও রকম পার্শ্বপ্রতিক্রিয়ার দাবি । এরই মধ্যে ঝাড়খণ্ডের এক প্রৌঢ় এমন দাবি করে বসলেন যা শুনলে চোখ কপালে উঠতে বাধ্য হবে আপনার। ওই ব্যক্তির দাবি, চার বছর ধরে শয্যাশায়ী থাকার পরে তিনি চাঙ্গা হয়ে গিয়েছেন করোনা টিকার প্রথম ডোজেই।

দুলারচাঁদ বোকারোর পেটারওয়ার গ্রামের বাসিন্দা; বয়স ৪৪। চার বছর আগে এক ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ার পর থেকেই তিনি শয্যাশায়ী। হারিয়েছেন হাঁটাচলার শক্তি। এমনকী কথা বলার ক্ষমতাও। এহেন দুলারচাঁদ গত ৪ জানুয়ারি টিকার প্রথম ডোজ নেন।

পরদিন থেকেই তাঁর শরীরে নাকি নানা বাহ্যিক পরিবর্তন চোখে পড়ে সকলের। দেখা যায়, কেটে যাচ্ছে শারীরিক স্থবিরতা। এরপর সকলকে অবাক করে তিনি আবার হাঁটতে শুরু করে দেন বিছানা থেকে নেমে।যা দেখে তাজ্জব সবাই। এও নাকি দেখা গিয়েছে, হারানো কণ্ঠস্বরও ফিরে পেয়েছেন ।

এলাকায় স্বাভাবিক ভাবেই তাঁর এমন দাবি ঘিরে চাঞ্চল্য দেখা দিয়েছে। সংবাদ সংস্থা এএনআইকে দুলারচাঁদ জানিয়েছেন, ‘‘টিকা নিয়ে দারুণ আনন্দ পেয়েছিল। ৪ তারিখ টিকা নেওয়ার পর থেকেই আমার পায়ের সাড় ফিরে এসেছে।’’