OMG: মুরগির বাজার বন্ধ হওয়ার পরই দাম বাড়লো চিকেনের, দেখে নিন নতুন দাম

বার্ড ফ্লুয়ের সংক্রমণ ছড়িয়ে পড়তেই মুরগির রেট প্রতি কেজি ৪০ থেকে ৫৫ টাকায় দাঁড়িয়েছিল। তবে এখন আগাম সর্তকতা হিসেবে সরাসরি পোল্ট্রি ফার্ম থেকেই মুরগি সরবরাহ করা হচ্ছে। তাই মুরগির দাম তুলনামূলকভাবে বেশ বেড়েছে। সম্প্রতি পোল্ট্রি ফার্মের তরফ থেকে সরাসরি প্রতি কেজি মুরগির দাম প্রকাশ করা হয়েছে। ৪০ থেকে ৫৫ টাকা কেজি প্রতি মুরগির দাম এখন বেড়ে দাঁড়িয়েছে ৭৫ থেকে ৮০ টাকায়।

পাখিদের মধ্যে এভিয়ান ভাইরাস ছড়িয়ে পড়তেই এশিয়ার বৃহত্তম মুরগির বাজার গাজিপুর বাজার দশ দিনের জন্য বন্ধ রাখা হয়েছে। দিল্লি সরকারের তরফ থেকেই বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লি সরকারের এই সিদ্ধান্তের পরপরই মুরগির দাম চড়লো। তাই মুরগির দাম এক লাফে ৪০ থেকে ৫৫ টাকা প্রতি কেজি থেকে বেড়ে ৭৫ থেকে ৮০ টাকায় পৌঁছেছে।

রবিবার সকালেই গাজীপুর বাজারের তরফ থেকে মুরগির দামের একটি তালিকা সোশ্যাল সাইটে প্রকাশ করা হয়েছে। হরিয়ানার এক পোল্ট্রি ফার্মের মালিক এদিন সোশ্যাল সাইটে এই পোস্টটি করেন। এই পোস্টটিতে তিন ধরনের মুরগির দাম প্রকাশ করা হয়েছে। এই পোস্টে জানানো হয়েছে, দুই ধরনের মুরগির দাম প্রতি কেজি ৭৫ টাকা এবং বাকি আরেক ধরনের মুরগি প্রতি কেজি ৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এই পোস্টে পরিবহনের খরচও আলাদা করে উল্লেখ করা হয়েছে। ফেসবুকের “বরওয়ালা ডিম” নামক একটি পেজে সব ধরনের মুরগির দাম প্রকাশ করা হয়েছে। এছাড়াও রবিবার সকাল ১০ টার দিকে গাজিপুর মান্ডির তরফ থেকেও মুরগির দামের তালিকা প্রকাশ করা হয়েছে। মুরগির ওজন অনুযায়ী লেগ-ব্রেস্ট পিসের দাম সেখানে উল্লেখিত আছে। তিন ক্যাটাগরির মুরগির দাম সেখানে প্রতি কেজি ৮০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা বলে জানানো হয়েছে।