জঙ্গি দমনে সেনাদের সঙ্গী, ওলগা ও ওলিশা জন্ম দিল ১৭ টি বাচ্চা, খুশির হাওয়া জওয়ানদের

ইন্দো তিবেতিয়ান বর্ডার পুলিশের সব থেকে বিশ্বস্ত দুজন ওলগা ও ওলিশা। যারা এখনও পর্যন্ত অনেক যুদ্ধের সাক্ষী থেকেছে, এরাই দুজন কিন্তু বিশ্বস্ত ভরসার মুখ। তাদের বুদ্ধিমত্তার জন্যই অনেক মানুষের প্রাণ বেঁচেছে এখনও পর্যন্ত। কে-৯ স্কোয়াডের অন্তর্গত তারা, আর তারা হল দুজন Malinois প্রজাতির কুকুর। এই ওলগা ও ওলিশা যারা দুইবোন এখন আবার তারা মা। তাদের যৌথ কর্মকান্ডে অনেক দুষ্কৃতির রাতের ঘুম উড়েছিল।

অনেক মাওবাদী ও জঙ্গী খুঁজতে সাহায্য করেছে তারা। আর এবার এই দুই Malinois প্রজাতির কুকুর জন্ম দিয়েছে মোট ১৭ টি বাচ্চা, যা দেখে খুশী আইটিবিপি। এই ১৭ টি বাচ্চাকেও একেবারে মায়েদের মতো গড়ে তোলা হবে, আর একটু বড় হলেই তারা এই কাজের সাথে যুক্ত হবে, তাদের প্রশিক্ষণ শুরু হয়ে যাবে, তাদের প্রশিক্ষণ দেবে বিশেষজ্ঞের টিম।

এই যে Malinois প্রজাতির কুকুর যার নামডাক সারা বিশ্ব জুড়ে, বিভিন্ন দেশ বিভিন্ন গোপন অপারেশনে কাজ করে এই সব কুকুরদের নিয়ে। ওসামা বিন লাদেনের অপারেশনেও মার্কিন সেনার সাথে ছিল এই কুকুর। এই কুকুর দারুণ শিকারী ও চালাক। এবার সেই কুকুরের ১৭ ছানা যা দেখে খুশি আইটিবিটি। এই ওলিশা ও ওলগা এতদিন সেই সাহসিকতা বুদ্ধিমত্তা ও বিচক্ষণতার পরিচয় দিয়ে এসেছে, এবার তাদের বাচ্চাদের সময়।

এই বাচ্চাগুলোরবাবা গালা, সেও কিন্তু এই এইসব কঠিন অপারেশনের অন্তর্গত। যদি গোপন কোনো ডেরায় জঙ্গি লুকিয়ে থাকে তাহলে তাদের খূজতে সেনারা এই কুকুরের সাহায্য নেয়। এর আগে ওলিশা ও ওলগা কে ছত্তিশগড়ে মাওবাদীদের ডেরা খুঁজে বের করার জন্য কাজে লাগিয়েছিল। এই সাহসী কুকুরদের ১৭ টি বাচ্চা পেয়ে সত্যিই আপ্লুত আইটিবিপির সেনারা।