প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাকে নিয়ে আপত্তিকর মন্তব্য, কাঠগড়ায় BBC

লাইভ শো চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার সম্পর্কে আপত্তিকর মন্তব্য শোনা গেল ব্রিটেনের BBC-র অনুষ্ঠান “Big Debate” এ। ঘটনাটিকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় তুমুল উত্তেজনা ছড়িয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর মাকে জড়িয়ে আপত্তিকর মন্তব্য’ মেনে নিতে পারেননি ভারতীয়রা। যার ফলে সোশ্যাল মিডিয়ায় বিবিসি অনুষ্ঠানের তীব্র সমালোচনায় মুখর হয়েছেন ভারতীয় নেটিজেনরা।

এদিনের লাইভ শোতে “Big Debate” এর সঞ্চালক প্রিয়া রাই সরাসরি একাধিক শ্রোতার সঙ্গে ফোনে কথা বলছিলেন। এদিনের তর্ক-বিতর্কের টপিক ছিল ব্রিটেনে বসবাসকারী শিখ ও ভারতীয়দের বিরুদ্ধে সংঘটিত বর্ণবিদ্বেষ‌। এই টপিকের উপর কথা বলছিলেন শ্রোতারা। তার মাঝেই সাইমন নামের এক ব্যক্তি টপিকের বাইরে গিয়ে ভারতে গত তিন মাস ধরে সংঘটিত কৃষক আন্দোলনের প্রসঙ্গ টেনে আনেন।

ওই সময় ওই ব্যক্তি হঠাৎ করেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে বসেন। কিন্তু তাকে বাধা দেননি সঞ্চালিকা। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার তুমুল ঝড় উঠেছে। শোয়ের একটি অডিও ক্লিপ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় দ্রুতগতিতে ভাইরাল হয়েছে সেটি। নেটিজেনরা এক বাক্যে এমন ঘটনার বিরোধিতা করছেন। সর্বোপরি প্রধানমন্ত্রীর মাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার পরেও শোয়ের সঞ্চালিকা কেন বাধা দিলেন না? এই প্রশ্নই ঘুরছে নেট দুনিয়ায়।