যোগীর রাজ্যে ভোট দেন ওবামা, সোনম কাপুর, মোদি, লাদেন

যেকোনো ভোটের আগেই ভোটের তালিকা সংশোধনের কাজ চলে সব জায়গায়। তেমন ভাবে উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনের আগে এই সংশোধনের কাজ চলছিল।যেটার দায়িত্বে ছিল ব্লক লেভেল অফিসার প্রমীলা দেবী, য়ার সেই তালিকা দেখেই তিনি একেবারে ভূত দেখার মতোই আতকে উঠেন। কারণ সেই তালিকায় যে রয়েছে ওসামা বিন লাদেনের নাম, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নাম, মুলায়ম সিং যাদবের নাম, সোনম কাপুরের নাম , আর তার থেকেও বড় চমক যেটা সেখানে নাম রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম।

সিদ্ধার্থনগর জেলার ভাইসহিয়া গ্রামের ভোটার তালিকা দেখে অবাক সবাই, এমন ধরনের ভুল কিভাবে ঘটতে পারে, যা দেখে একেবারেই বাকরুদ্ধ সবাই।এখানেই শেষ না কারণ এরপরে রয়েছে আরেক বড় ধরনের চমক, লাদেনের বাবা হিসেবে নাম রয়েছে নরেন্দ্র মোদীর। সেখানে পঙ্খা নাকি চেকের সন্তান। তাই এইসবের পর প্রমীলা দেবী জানিয়েছেন আসলে ২০১৫ সালে এই তালিকার শেষ সংশোধন হয়, আর সেই কারণেই এবার ফের সিদ্ধান্ত নেওয়া হয় সংশোধনের।

আর তা করতে গিয়েই এই সব কিছু প্রকাশ্যে। এই নিয়ে প্রমীলা দেবী একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, গত ৫ অক্টোবর এই তালিকা আমাকে দেয় পঞ্চায়েত দফতরের তরফ থেকে। আর সেটা ক্ষতিয়ে দেখতেই আমি অনেক সন্দেহজনক নাম খুজে পাই। আর তারপরেই খোজ লাগাই এমন নামের কেউ আছে কিনা? কিন্তু সেখানে ঐ নামের কেউ থাকে না। আগে না দেখলেও এবার সেই নাম গুলোর সংশোধন করে দেব।