কোনও ভাবেই কমছে না সংক্রমণ, দেশে আক্রান্তের সংখ্যা পেড়িয়ে গেল ৫৪ লাখের গণ্ডি

দেশে করোনা মহামারীর পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হয়ে উঠছে। দিন প্রতিদিন ভারত যেন বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংক্রমনের রেকর্ড গড়ার দিকে এগিয়ে চলেছে। আনলকের চতুর্থ পর্যায়ে দেশে করোনা সংক্রমিতে সংখ্যা যেন মাত্রাতিরিক্ত হারে বাড়ছে। প্রতিদিনই নিত্যনতুন রেকর্ড গড়ছে ভারত। দিন প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বৈ কমছে না।

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও দেশে সুস্থতার হার কিন্তু যথেষ্ট আশা জাগাচ্ছে। আক্রান্ত হয়ে পড়লেও সঠিক চিকিৎসার জোরে শীঘ্রই সুস্থ হয়ে উঠছেন বহু করোনা রোগী। কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিনে এমন চিত্রই ধরা পড়ছে। রবিবার স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে সেখান থেকে জানা গেল, দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ পেরিয়ে গেল। গতকালই সংখ্যাটা ৫৩ লাখের কিছু বেশি ছিল।

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৯২ হাজার ৬০৫ জনের শরীরে করোনা রোগের জীবাণু মিলেছে। এর ফলে বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫৪ লক্ষ্য ৬২০ জন। এদের মধ্যে ১০,১০,৮২৪টি অ্যাক্টিভ কেস রয়েছে। গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১১৩৩ জন রোগী। ফলে এ পর্যন্ত করোনা রোগের কারণে মৃত রোগীর মোট সংখ্যা ৮৬ হাজার ৭৫২ জন। তবে এ পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন ৪৩ লক্ষ ৩ হাজার ৪৪ জন। ফলে, সংক্রমণের হার যেমন সাধারণ মানুষের উদ্বেগ বাড়াচ্ছে, তেমনি সুস্থতার হার কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণে বিরুদ্ধে লড়াইয়ে মানুষকে উদ্বুদ্ধ করছে।