লাগাম লাগছে না সংক্রমণে, বাংলায় আক্রান্তের সংখ্যা ছাড়াল ১ লক্ষ ৮০ হাজার

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে প্রকাশিত নির্দেশিকা থেকে জানা যায় দেশে ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের গণ্ডি পেরিয়েছে। ফলে উদ্বেগ বাড়ছে রাষ্ট্রের। এদিকে রবিবার সন্ধ্যায় রাজ্যের তরফ থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিন থেকে জানা গেল, গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৮৭ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। ফলে, রাজ্যের করোনা পরিস্থিতিও এই মুহূর্তে যথেষ্ট উদ্বেগজনক।

কোনোভাবেই দেশ এবং রাজ্যের করোনা সংক্রমিতের ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। প্রায় প্রতিদিনই নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা তার আগের দিনের রেকর্ড ভেঙে দিচ্ছে। তবে আশা জাগাচ্ছে সুস্থতার হার। রাজ্যে এ পর্যন্ত ১ লক্ষ ৫৪ হাজার ৮ জন করোনা রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফলে রাজ্যের সুস্থতার হার এখন, ৮৫.১৯ শতাংশে গিয়ে পৌঁছেছে।

তবে, সংক্রমিতের ক্রমবর্ধমান হার কিছুতেই বাগে আনা যাচ্ছে না। বর্তমানে রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ৭৮৮ জন। রাজের স্বাস্থ্য বুলেটিন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘন্টায় কলকাতায় ৫৪১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। তবে সংক্রমনের নিরিখে বর্তমানে রাজ্যের প্রথম স্থান দখল করেছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে নতুন করে সংক্রমিতের সংখ্যা ৫৯০ জন।

তবে, সুস্থতার হার বাড়ার পাশাপাশি করোনা রোগে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে। রাজ্যে এই মুহূর্তে ২৩ হাজার ২১৮টি অ্যাক্টিভ কেস রয়েছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট ৫২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫৬২ জনে। রাজ্যে করোনা সংক্রমণ রুখতে আক্রান্ত রোগীর দ্রুত খোঁজ পেতে ট্রেসিং, ট্র্যাকিং ও টেস্টিংয়ের সংখ্যা ব্যাপকহারে বাড়িয়েছে রাজ্য। গত ২৪ ঘন্টায় রাজ্যে ৪৬ হাজার ৫০৫টি স্যাম্পেল টেস্ট করা সম্ভব হয়েছে। ফলে, হিসেব অনুযায়ী রাজ্যে এ পর্যন্ত ২১ লক্ষ ৫৮ হাজার ৬৯০টি টেস্ট করা হয়েছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন