আপাতত রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে! গত ২৪ ঘন্টায় বাংলায় আক্রান্তের সংখ্যা ১

এখন করোনা আতঙ্কে সব মানুষ গৃহবন্দী। কারণ আগামী আরও ২০ দিন লক ডাউন সারা দেশ। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এই লক ডাউন চলবে সারা দেশে। এখন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭১৯ জন। সেখানে মানুষের মৃত্যু হয়েছে ১৬ জনের মতো। আবার সুস্থ হয়ে বাড়িফিরেছে ৪৫ জন। এখানে সব থেকে বেশী আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে, ১২৮ জন। তবে সেই হিসেবে পশ্চিমবঙ্গের খবর অনেকটাই ভালো।

এখন পশ্চিমবঙ্গে মোট অনেক মানুষকেই রাখা হয়েছে হোম আইসলেশনে, সাথে হাসপাতালেও আইসোলেশনে রাখা হয়েছে। ২৫ হাজার ৯৬ জন হোম আইসোলেশনের অন্তর্গত এখন, সাথে আজ কয়েকজনকে আবার আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আছে ৭৩ জন আইসোলেশনে। এদিকে আবার কয়েকজনের শরীরে করোনার কিছু উপসর্গ মিলেছে, সেই কারণেই তাদের নমুনা পাঠানো হয় নাইসেডে, সেখান থেকে রিপোর্ট আসে নয়াবাদের বাসিন্দার শরীরেই কেবল আছে করোনা।

এই যে আমাদের সারা দেশ ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ, সেটার একটাই কারণ আমাদের কমিউনিটির মধ্যে যাতে কোনোভাবেই ছড়িয়ে না পরে। আসলে বিশেষজ্ঞরা জানিয়েছে করোনার সাইকেল ভাঙতে সময় লাগে অন্তত ২১ দিন। তাই সারা ভারতে এখন ২১ দিনের জন্য লক ডাউন করা হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত ২৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ১০ জনের দেহে মিলেছে করোনা। গত ২৪ ঘন্টার মধ্যে মিলেছে মাত্র ১ জনের দেহেই করোনার উপসর্গ। এদিকে আবার মারা গেছে ১ জন করোনা ভাইরাসে।