বেটিং অ্যাপ বিজ্ঞাপন করায় নোটিস আদালতের, বিপাকে বিরাট-সৌরভ

এবার ফ্যাসাদের মধ্যে পরেছে ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি ও বিসিসি আই এর সভাপতি সৌরভ গাঙ্গুলি। আসল কথা তাদের অনলাইনে ক্রিকেট ফ্যান্টাসি বেটিং অ্যাপের বিজ্ঞাপনে দেখা যায়, আর সেটা নিয়েই এবার মাদ্রাজ হাইকোর্টের তরফ থেকে নোটিশ পাঠানো হয়েছে দুজনকে। এখানে শুধু সৌরভ গাঙ্গুলি ও বিরাট কোহলি নন। নোটিশ পাঠানো হয়েছে তামান্না ভাটিয়া, প্রকাশ রাজ, সুদীপ খান ও রানাকেও।

মাদ্রাজ আদালতের বিচারপতি এন কিরুবাকারান ও বি পুগানেন্ধীর ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত নিয়েছে তারা এই সব বিশেষ ব্যাক্তিত্বদের সাথে নোটিশ পাঠিয়েছে অ্যাপগুলোকেও। আসলে মাদ্রাজ হাইকোর্টে এই নিয়ে মামলা দায়ের করে রিজভি নামের এক উকিল, তিনি জানায় এই অ্যাপে টাকা লাগিয়ে অনেক যুবক একেবারে সর্বসান্ত হয়ে গেছে, যার ফলে তারা আত্মহত্যার পথ বেছে নিয়েছে। তাই এই ধরনের অ্যাপ গুলো যে কি মারাত্মক, তারা যে বর্তমান যুব সমাজকে কোন দিকে চালনা করছে সেটা স্পষ্টই বোঝা যাচ্ছে।

আর এই সব অ্যাপে এতোবড় বড় ব্যাক্তিত্বরা যুক্ত। তাই এই নোটিশ, আগামী ১৯ নভেম্বরের মধ্যে এই নোটিশের উত্তর দিতে হবে বলে জানিয়েছে আদালত। এটা কিন্তু নতুন নয়, কারণ এর আগেও আগস্ট মাসেও এই সংক্রান্ত নোটিশ বিরাটকে পাঠানো হয়েছিল, কারণ এই সব বেটিং অ্যাপের বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাকে। এম পি এল এই অ্যাপের ব্র্যান্ড এম্বাসেডর, যাকে বিসিসি আই ‘Apparel Sponsor’ হিসেবে বেছে নিয়েছে ৩ বছরের জন্য।