বিশ্বের ধ’নী ক্রীড়াবিদ মেসি অথবা রোনাল্ডো নয়, তবে কে সেই ব্য’ক্তি?

মেসি-রোনাল্ডো এই লড়াইয়ে সামনের দিকে থাকবে সেটা সবাই জানে। এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিয়া ব্যক্তিত্বের নাম শুনলে সবার চমকে যাওয়ার মতনই অবস্থা। আর কুড়ি সালের সবচেয়ে ধনী খেলোয়াড় হলেন মিক্সড মার্শাল আর্টস এবং আয়ারল্যান্ডের কনর ম্যাকগ্রেগর। ২০২০ কুড়িতে মাত্র একটা ম্যাচ লড়েছেন কনর।

ডোনাল্ডো সেরোনের এর বিরুদ্ধে এই ম্যাচ থেকে তিনি ২২ মিলিয়ন ডলার কামিয়েছেন। বছরে তার মোট আয়ের পরিমাণ ১৮০ মিলিয়ন ডলার। তিনি ম্যানচেস্টার ইউনাইটেড নামে একটি ক্লাব কেনার চেষ্টা করেছিলেন। ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মেসি এবং তৃতীয় স্থানে রয়েছেন রোনাল্ডো। মেসির আয় ১৩০ মিলিয়ন ডলার এবং রোনাল্ডোর আয় ১২০ মিলিয়ন ডলার।

তিনি হলেন এম এম এর ইতিহাসে সর্বোচ্চ পেপারভিউ অর্জন করা ইউএফসি ৬ ইভেন্টের ৫টি তেই তিনি ছিলেন। এমনিতে প্রচন্ড মাথা গরম মানুষ বলেই পরিচিত ম্যাক গ্রেরর। তবে তিনি বিশ্বের ধনীতম ক্রীড়াব্যক্তিত্ব বলে নিজেকে পাল্টে ফেলবে এমন মনে করছেন না এবং তার কোনো সম্ভাবনাও দেখছেন না বিশেষজ্ঞরা। এদিকে ভাইরাসের সময় খেলার মার্কেট অনেকভাবেই মারা পড়েছে। কিন্তু এই সময় এই বাজারে কনোরের রেকর্ড ভাবনার বাইরে।