বাজারে নয় এবার থেকে বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু লাচ্ছা পরোটা, শিখে নিন রেসিপি

যেকোনো ছুটির দিনে লুচি অথবা পরোটা আমরা খেতে ভালবাসি। সঙ্গে থাকবে আলু চচ্চড়ি অথবা আলুর দম। পরোটার জায়গায় যদি হয় লাচ্ছা পরোটা তাহলে তো কথাই নেই। বাড়িতেই যদি সহজেই বানিয়ে নেওয়া যায় লাচ্ছা পরোটা, তাহলে বলুনতো কেমন হয়। দোকান থেকে বারবার অর্ডার না করে বাড়িতেই স্বাস্থ্যসম্মতভাবে বানিয়ে ফেলুন লাচ্ছা পরোটা রেসিপি।

উপকরণ:
ময়দা ৪ কাপ
হাফ কাপ সাদা তেল
স্বাদমতো নুন চিনি
প্রয়োজন মতো জল

প্রণালী: আগে একটি পাত্রে ময়দা নিয়ে নিন। তারপর সেটাকে ভালো করে তেল দিয়ে মেখে নিন। অন্তত একঘন্টা রেখে দেবেন ময়দা মাখা টি। এরপর আস্তে আস্তে ময়দা মাখা বার করে নিয়ে আসুন। সেটিকে রুটির আকারে বেলে নিন। তবে রুটির আকারে থেকে দ্বিগুণ করতে হবে এই সাইজ। এরপর আস্তে আস্তে অয়েল ব্রাশ করে দিন তার ওপরে।
মাঝখান থেকে একটি ছুরি নিয়ে অর্ধেক কেটে নিতে হবে। এরপর কেটে রাখা অংশটি আস্তে আস্তে পুরোটা মুখে নিয়ে কোণের আকার দিতে হবে। তারপর সেই কোন দিকে হাতের তালুর সাহায্যের চেপে গোল গোল করে নিতে হবে।

এইভাবে কিছুক্ষণ রেখে দিন। তারপরই গোলাগুলিকে রুটির আকারে বেলে নিতে হবে। এরপর একটি ফ্রাইং প্যান নিয়ে সেটা কে গরম করুন। তার ওপর দিয়ে দিন সাদা তেল। আস্তে আস্তে রুটির মতো করে রাখা জিনিসগুলো কে ভেজে নিতে হবে। এইভাবে আস্তে আস্তে বাড়িতে তৈরি করে নিতে পারবেন লাচ্ছা পরোটা। সঙ্গে নিয়ে নিন রায়তা অথবা আলুর দম।