শিলিগুড়ির বিধাননগরে নির্মীয়মান অডিটোরিয়াম পরিদর্শন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ

মঙ্গলবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে নির্মীয়মান অডিটোরিয়াম পরিদর্শন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এর পাশাপাশি এদিন উপস্থিত ছিলেন শিলিগুড়ি মহকুমার বিরোধী দলনেতা কাজল ঘোষ,শিলিগুড়ি মহাকুমার সদস্য আইনুল হক সহ অনেকেই। এদিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ নির্মীয়মান অডিটোরিয়ামটির কাজ খতিয়ে দেখেন। এরপর সাংবাদিকদের মুখোমুখি তিনি বলেন যে গত তিন মাস কোন কাজ পরিদর্শন করা সম্ভব হয়নি।

তার কারণ তখন লকডাউন ছিল এবং কাজও বন্ধ ছিল। লকডাউন প্রথম পর্যায়ে খোলার পরে উত্তরবঙ্গের সব জেলাতে কাজ শুরু করে দিয়েছি। তবে প্রথমে কাজের গতি একটু কম ছিল। এরপর আমরা কাজের গতি বাড়িয়ে দিয়েছি আমরা। যদিও এই কাজটি অক্টোবর মাসে শেষ হবার কথা ছিল। কিন্তু এখন আরও চার থেকে পাঁচ মাস বেশি লেগে যাবে। কারণ এখন বর্ষাকাল। তা সত্বেও এজেন্সি খুব ভাল কাজ করেছে। কাজের মানও সন্তোষজনক। এই প্রকল্পে ৯ কোটি ২২ লক্ষ টাকা খরচ হবে।

এইটা তৈরি হয়েগেলে নীচতলাটা যেমন কৃষক তার উৎপাদিত ফসল,সার,বীজ রাখতে পারবে। উপরে অডিটোরিয়াম আছে এছাড়াও হল ঘর আছে। এর পাশাপাশি তিনি আরও বলেন যে যেমন ছোট ছোট রাস্তা ব্রিজ থেকে শুরু করে বড় বড় কাজ যাতে সাধারণ মানুষ বেশি উপকৃত হয় সেই সমস্ত কাজ আমরা করছি।

অপরদিকে টানা বৃষ্টিতে আনারসের ব্যাপক ক্ষতি হয়েছে চাষিদের সেই বিষয় জিজ্ঞেস করা হলে তিনি বলেন যে আমি জানি না আনারস শস্য বিমা প্রকল্পের মধ্যে পড়ে কি না। যদি পড়ে তাহলে ২৭ হাজার টাকা ক্ষতিপূরণ পাবে। এবং আনারস চাষিরা হোটিকালচার বিভাগের সঙ্গে যোগাযোগ করেছে। এর পাশাপাশি ইতিমধ্যে একটি বৈঠকও রয়েছে।