আর যেতে হবে না রেস্তোরাঁয়, বাড়িতেই বানিয়ে খেতে পারেন পিজ্জা, চটজলদি শিখে নিন প্রক্রিয়া

মুখরোচক খাবার খেতে কে না ভালোবাসে। তার উপর যদি হয় পিজ্জার মত ফাস্টফুড, তাহলে তো কথাই নেই। কিন্তু চলতি বছরে মহামারীর কথা মাথায় রেখে অনেকেই বাইরের খাবার খেতে পারছে না। ফলে ইচ্ছে থাকলেও কিছু করার থাকে না তাদের। তাই অনেকেই এই লকডাউনে শিখে ফেলেছেন পিজ্জা বানানো। আপনিও দেরি না করে চটপট শিখে নিন একেবারে রেস্টুরেন্ট স্টাইলের পিজ্জা।বাড়ির বাচ্চা থেকে শুরু করে বড়রা বিশেষত যারা ডায়েট করছেন তারা ব্রেকফাস্টে এমন পিজ্জা খেতেই পারেন।

উপকরণ:
ময়দা
বেকিং পাউডার
নুন
সাদা তেল
ইস্ট ( ৫ মিনিট জলে ভিজিয়ে রাখতে হবে)
টক দই
টমেটো সস
টুকরো করে কাটা ক্যাপসিকাম ( লাল, হলুদ, সবুজ)
বেবিকর্ন
চিলি ফ্লেক্স
টুকরো করা চিকেন
টুকরো করা পনির
টুকরো করে কাটা পেঁয়াজ
রসুন কুচি
টুকরো করে কাটা ব্রকলি
চিজ
লঙ্কা কুচি

প্রণালী: প্রথমে পিজ্জা রুটি বানাতে হবে। প্রথমে নিতে হবে ময়দা, বেকিং পাউডার, তেল, নুন, সামান্য টক দই, এবং জল ভালো করে মিশিয়ে নিয়ে ৪ থেকে ৫ ঘণ্টার মতো একটি পাত্র ঢাকা দিয়ে রেখে দিতে হবে।

এবার একটি ফ্রাইং প্যানে হালকা তেল ব্রাশ করে ময়দা তে মাখিয়ে নিতে হবে। এরপর বড় বড় লেচি কেটে রুটির আকারে সেটি বেলতে হবে। এর পর দিয়ে দিতে হবে কুচো করে রাখা পেঁয়াজ এবং রসুন কুচি। এরপর পছন্দমত চিকেন ও অথবা পনির দিয়ে দিতে হবে। তারপর দিতে হবে লঙ্কা কুচি এবং চিলি ফ্লেক্স। সবার উপরে চিজ কুচো করে ছড়িয়ে দিতে হবে। এইভাবে ঢাকা দিয়ে মিনিট ৩০ মিনিট রেখে দিন। তারপর গরম ঢাকনা খুলে পরিবেশন করে ফেলুন বাড়িতে বানানো সুস্বাদু এবং স্বাস্থ্যকর পিজ্জা।