চোখের মণি নেই, নেই শরীরে কোনো প্রকার লোম, “এলিয়েন” বিড়ালের ভিডিও ভাইরাল

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমন অনেক ছবি ভাইরাল হয়, যা দেখে আমাদের কৌতূহল বেড়ে যায় অনেকখানি। কখনো সেই ছবি বা ভিডিও দেখে আমাদের মনে জাগে কৌতুহল, কখনো বা আমাদের মনোরঞ্জন করে সেই ভিডিও বা ছবি, কখনো কখনো আমরা আঁতকে উঠি।এমনই একটি গায়ের লোম খাড়া করে দেবার ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। ভিডিওটিতে যে প্রাণীটি কে দেখা যাচ্ছে, সেটা কিন্তু কোন কল্পনা জগতের প্রাণী নয়। রক্তমাংসের এই বিড়াল টির নাম হল জেস্পার। তার গায়ে এক ইঞ্চিও লোম নেই। লোমের বদলে রয়েছে থলথলে চামড়া।চোখের দিকে তাকালে হৃদপিন্ডে হঠাৎ করে বন্ধ হয়ে যেতে পারে আপনার। মনী হীন চোখের জায়গায় শুধুমাত্র রয়েছে দুটি গর্ত।

ইনস্টাগ্রাম, টিকটক, ফেসবুকে ছেয়ে গেছে এই প্রাণীটি। সকলেই তাঁর এই ভিন্ন লোকের জন্য পাগল। জ্যাসপার এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে সাড়া ফেলে দিয়েছে।প্রাণীদের বয়স কিন্তু মাত্র ১২ বছর। জন্ম থেকে তাকে দেখতে এরকম নয়। অন্য যেকোনো বিড়ালদের মত সুস্থ ছিল সে।

এখানে ক্লিক করে দেখুন ভিডিও:https://www.facebook.com/watch/?v=2665847030131339&extid=EJ742SkFYImfFgDD

তাকে দেখে বেশ পছন্দ হওয়ায় তার মালিক তাকে দত্তক নেন। তাই বেশ কিছু বছর পর হঠাৎ করেই বিড়ালটির এক ধরনের অসুখ হয়।। এই বিরল অসুখের নাম হল সেলাইন হারপিস ভাইরাস। একইসঙ্গে কর্নিয়াল আলসার ক্ষতিগ্রস্ত হয়ে যায় তার ডান চোখ। চোখের অবস্থা এতটাই খারাপ হতে থাকে যে সেটিকে বাদ দিয়ে দিতে হয়।

এখানে ক্লিক করে দেখুন ভিডিও:https://www.facebook.com/watch/?v=609925193269706&extid=6CyVIwpUoB7Xzwoo


কয়েক মাস এরকম চলার পর একই রকম সমস্যা দেখা যায় তার অন্য চোখে।তবে চোখ বাদ দিয়ে দিলে ও পরিবেশের সঙ্গে বেশ মানিয়ে নিয়েছে বিড়ালটি।তাকে দেখে বেশ অনুপ্রাণিত হয়েছেন বহু পশুপ্রেমী। জ্যাসপার এর মালিক জানিয়েছেন যে, খুবই ভয়ঙ্কর ছিল সেই সময়টা। কি করবো কিছুই বুঝতে পারছিলাম না। প্রথমে খুবই সমস্যা হচ্ছে। তবে চিকিৎসা করে এখনো ও ভালো আছে। কি কারণে এটা হয়েছিল তা এখনো জানা যায়নি। তবে যেরকম চিকিৎসা করা হয়েছে, তাতে বেশ উপকার পেয়েছে জ্যাসপার।