লাফিয়ে বাড়ছে সং’ক্র’মণ, পাঁচ শহরে ফের জারি হল নাইট কার্ফু

প্রতীক ছবি

ফের রাতের কার্ফু জারি করা হল মধ্যপ্রদেশের ৫ টি শহরে। এখন দেখা যাচ্ছে দিনের পর দিন সংক্রমণ বেড়েই চলেছে, কোনোভাবেই সামাল দেওয়া সম্ভব হচ্ছে না। তাই এবার মধ্যপ্রদেশ সরকার বিশেষ কয়েকটি শহরে, যেখানে তুলনামূলক সংক্রমণ বেশী সেখানেই রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত কার্ফু জারি থাকবে। রাতলম, বিদিশা, ইন্দর, ভূপাল এই সমস্ত শরে শিবরাজ সিং চৌহান সরকার কার্ফু জারি করেছে। তবে এর মধ্যেও ছাড়া আছে বিভিন্ন ক্ষেত্রে।

গতকাল মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই করোনা পরিস্থিতি নিয়েই ছিলেন অনেকটাই উদ্বেগের মধ্যে, যার ফলেই শীর্ষ আধিকারিকদের মধ্যে বৈঠক করে এই সিদ্ধান্তে আসেন তিনি। যে সব শহরে সংক্রমণ তুলনামূলক বেশী সেই সব শহরেই এই কার্ফু জারি করল রাজ্য সরকার। শিবরাজ সিং চৌহান এই বিষয়ে জানিয়েছেন, আপাতত যতদিন যা পর্যন্ত এই সমস্ত শহরে করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, ততদিন পর্যন্ত ইন্দর, ভোপাল, রাতলম, গোয়ালিয়র, বিদিশা সব জায়গায় নাইট কার্ফু জারি থাকবে। তবে তিনি এটাও জানিয়েছেন, কনটেনমেন্ট জোন ছাড়া কোথাও জারি হচ্ছে না লকডাউন।

সব দিক থেকে সমস্তটা নজর রাখা হবে। এই নিয়ে নির্দিষ্ট সময় অন্তর অন্তর বৈঠক করা হবে। এখন মধ্যপ্রদেশের গতকাল শুক্রবারের আক্রান্তের সংখ্যা ১৫২৯ জন, যার মধ্যেই বিদিশাতে ৩৯ জন, ইন্দরে ৩১৩ জন, রাতলামে ৭৬ জন, ভোপালেই ৩৭৮ জন ও গোয়ালিয়রে ৯৬ জন। ইতিমধ্যে মধ্যপ্রদেশ রাজ্যে করোনা সক্রমণের মোট সংখ্যা ১ লক্ষ ৮৯ হাজার জন।