করোনার মধ্যেই নতুন চি’ন্তা, অজানা মস্তিষ্কের রো’গে মৃ’ত বেশ কয়েকজন

করোনার মধ্যেই কানাডার আরও এক অজানা রোগের প্রাদুর্ভাব। কানাডার ব্রুনসউইকে মস্তিষ্কে অজানা এক রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫০।

স্থানীয় সূত্রে দাবি, আতঙ্কের রেশ বাড়িয়ে যার মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে বলেও সেখানকার স্থানীয় সূত্রে দাবি। মৃতদের বয়স ১৮ থেকে ৮৫-র মধ্যে। পাশাপাশি তাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, অজানা রোগে আক্রান্ত ও মৃতদের মস্তিষ্কে ব্যাপক প্রভাব দেখা গিয়েছে। যার জেরেই ছড়িয়েছে তীব্র আশঙ্কা।

একসঙ্গে অনেকে আক্রান্ত হওয়ায় যেমন একদিকে ছড়িয়েছে আতঙ্ক, তেমনই অপরদিকে কানাডার স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শুরু হয়েছে যুদ্ধকালীন পরিস্থিতিকে কাজ। পাশাপাশি শুরু হয়ে গিয়েছে রোগের উৎস খোঁজার কাজও।

স্থানীয় সূত্রের দাবি, বাড়তি মানসিক অস্থিরতা, ক্লান্তি, দিবাস্বপ্ন, মাথায় তীব্র যন্ত্রণার মতো একাধিক উপসর্গ দেখা যাচ্ছে ব্রুনসউইকের একাধিক বাসিন্দার মধ্যে। একসঙ্গে এভাবে কীকরে এতজনের একই রকম সমস্যা দেখা যাচ্ছে, সেই থেকেই বাড়ে চিন্তা। তারপর আক্রান্ত ও মৃতের সংখ্যা উত্তোরোত্তর বেড়ে যাওয়ায় ছড়ায় আতঙ্কও। স্থানীয় লোকজনের দাবি, এই সমস্যায় আক্রান্তরা ভুগছেন স্মৃতিভ্রংশের সমস্যাতেও।