এক জোড়া বাঁদর ব্যবহার করে ডাকাতির নয়া কৌশল! দিল্লিতে গ্রেফতার দুই

বাঁদরের বাঁদরামিকে কাজে লাগিয়ে অভিনব উপায়ে ডাকাতির ঘটনা ঘটে গেল রাজধানী দিল্লিতে। দুটি বাঁদরকে প্রশিক্ষণ দিয়ে দিল্লির বুকে ছিনতাইয়ের কাজে ব্যবহার করা হয়েছিল। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পাশাপাশি ছিনতাইয়ের কাজে পারদর্শী ওই দুই বাঁদরকে ওয়াইল্ডলাইফ এসওএস সেন্টারে পাঠানো হয়েছে বলে খবর মিলেছে।

দিল্লির এক আইনজীবীর অভিযোগের পরিপ্রেক্ষিতে এই ছিনতাই চক্রের কথা জানতে পারে দিল্লি পুলিশ। গত ২রা মার্চ ওই আইনজীবী পুলিশের কাছে এই অভিযোগ দায়ের করেন যে, দুই বাঁদরসহ তিন যুবকের একটি ছিনতাই চক্রের কবলে তিনি পড়েছিলেন। একটি অটোরিকশা করে যাওয়ার সময় ওই তিন যুবক তাকে ঘেরাও করে।

সে সময়ে ওই দুটি প্রশিক্ষণপ্রাপ্ত বাঁদর তার সামনে এসে বসে। অভিযুক্তরা যখন তাকে ঘেরাও করে রেখেছিল তখনই বাঁদর দুটিই তার মানিব্যাগ নিয়ে চম্পট দেয়। ওই আইনজীবী জানিয়েছেন, প্রায় ছয় হাজার টাকা ছিনতাই করে পালায় ওই বাঁদর বাহিনী। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত চালিয়ে দিল্লির চিরাগ স্টেশন থেকে দুই অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। পলাতক একজন।

পুলিশি জেরার মুখে পড়ে অভিযুক্তরা তাদের দোষ স্বীকার করেছে। তারা পুলিশকে জানিয়েছে, প্রায় তিন মাস আগে দিল্লির তুঘলকবাদ কেল্লা এলাকার জঙ্গল থেকে ওই দুটি বাঁদরকে নিয়ে আসে তারা। এরপর ছিনতাইয়ের জন্য উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থাও করে। ঘটনার কথা জানতে পেরে অবাক দিল্লির প্রশাসন।