নতুন মহিলা চা শ্রমিক, তুলছেন পাতা, চিনতে পারলেন কি তাকে?

ভোট বড় বালাই! দলের হয়ে ভোটের প্রচারের জন্য রাজনৈতিক নেতা-নেত্রীদের কত কিছুই না করতে হয়। শুধু ভাষণে ভোটারদের মন জেতা যায় না! তাই তাদের সঙ্গে হাত মিলিয়ে কাজও করতে হয়। ভোট প্রচারে নেমে এই স্ট্রাটেজিই ব্যবহার করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। সামনেই অসমের বিধানসভা নির্বাচন। নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করেছেন প্রিয়াঙ্কা গান্ধী।

সম্প্রতি সোশ্যাল প্ল্যাটফর্মে একটি ভিডিও আপলোড করা হয়েছে। যেখানে কংগ্রেস নেত্রীকে দেখা যাচ্ছে চা-বাগানের অন্যান্য শ্রমিকদের সঙ্গে হাত মিলিয়ে চা পাতা তুলছেন তিনি। ভিডিওটি সোশ্যাল সাইটে ব্যাপকহারে শেয়ার করা হয়েছে। চা বাগানের এক মহিলা শ্রমিক তাকে শিখিয়ে দিচ্ছেন কিভাবে দুইহাতে পাতা তুলে তা পেছনে পিঠের দিকে বাঁধা ঝুড়িতে ছুঁড়ে ফেলতে হয়।

চা বাগানের পাশাপাশি অসমের ঝুমুর গানের উৎসবেও প্রিয়াঙ্কাকে দেখা গিয়েছে। প্রসঙ্গত, কংগ্রেস দলনেতা রাহুল গান্ধীও দেশের অন্যান্য রাজ্যগুলির আসন্ন নির্বাচন উপলক্ষে জোর প্রচার চালাচ্ছেন। কখনো তাকে দেখা যাচ্ছে মৎস্যজীবীদের সঙ্গে, মাছ ধরতে। আবার কখনো স্কুলের ছাত্রছাত্রীদের সঙ্গে তাল মিলিয়ে নাচতেও দেখা গিয়েছে তাকে। সব মিলিয়ে একুশের নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেস বিভিন্ন রাজ্যে জোর প্রচার চালাচ্ছে।