মানুষ খেকো কুমিরের সাথে কচ্ছপের “হাই-ফাইভ”, দুজনের ফ্রেন্ডশিপে মুগ্ধ নেটিজেনরা

সম্প্রতি গৃহবন্দি হয়ে থাকার কারণে আমরা মাঝে মাঝেই বেশ মজার মজার ভিডিও দেখতে পাই সোশ্যাল মিডিয়াতে।সম্প্রতি সুশান্ত নন্দা এরকম অনেকগুলো ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর সেগুলি ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়। চিরকালই মানুষদের পশুপাখিদের জীবনযাপনের অজানা রহস্য জানার ইচ্ছে প্রবল থাকে। ঘন্টার পর ঘন্টা ডিসকভারি কিংবা ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেলের দিকে তাকিয়ে বসে থাকতে দেখা যায় অনেক মানুষকে।

এবার ভাইরাল হলো একটি কচ্ছপ এবং কুমিরের বন্ধুত্বের ভিডিও।ভাইরাল হয়ে যাওয়া এই ছোট্ট ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, নদীর ভেতর থেকে একটি বিরাট আকারের কুমির এগিয়ে আসছে। উল্টোদিকে রয়েছে একটি কচ্ছপ। কচ্ছপটিও নির্ভীকভাবে কুমিরের দিকেই এগিয়ে আসছে। কয়েক সেকেন্ডের জন্য মনে হবে, এই বোধহয় কুমিরটি গ্রাস করবে কচ্ছপটি কে। কিন্তু না, এইসব কিছুই হলো না। কুমিরটি কচ্ছপের সঙ্গে হাইফাইভ করে যে যার দিকে চলে গেল।

অবাক করা এই ভিডিওটিতে ইতিমধ্যেই দর্শকের সঙ্গে ছাড়িয়ে গেছে প্রায় ১ কোটি। একটি রক্তখেকো কুমিরের সঙ্গে কিভাবে শান্তশিষ্ট কচ্ছপের বন্ধুত্ব হল, তা দেখে রীতিমতো হতবাক হয়ে যায় নেট দুনিয়ায় মানুষেরা। ভিডিওটি দেখে কেউ কেউ আবার মজা করে বলছেন, বোধ হয় ওটা ড্রাগ ডিল ছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের বুকে তোলা এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় খুবই জনপ্রিয় হয়েছে।