বিরাটের খেলা নিয়ে অনুষ্কাকে কুরুচিপূর্ণ মন্তব্য গাভাস্কারের, অপসারণের দাবি নেটিজেনদের

গতকাল রাতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে গো-হারান হেরেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এই হারের সমস্ত দায় গিয়ে পড়েছে টিমের ক্যাপ্টেন বিরাট কোহলির উপর। ক্রিকেটপ্রেমীরা রয়েল চ্যালেঞ্জার্সের এদিনের হারের সমস্ত দায় ভার অর্পণ করছেন বিরাট কোহলির ব্যর্থতার উপর। বিরাট কোহলির এদিনের পারফরম্যান্স দেখে তার ব্যাটিং ফিল্ডিং এবং নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলছেন ক্রিকেট অনুরাগীরা। তবে কোহলির ব্যর্থতার সাথে অনভিপ্রেতভাবে আবারো জড়ালো তার স্ত্রী অনুষ্কার নাম।

ক্রিকেট পিচে কোহলির এদিনের ব্যর্থতার জন্য দায়ী করা হয়েছে অনুষ্কাকে। আর যিনি দায়ী করেছেন, তিনি স্বয়ং জনপ্রিয় ভারতীয় ক্রিকেট প্লেয়ার সুনীল গাভাস্কার। কোহলির ব্যর্থতার সমস্ত দায়ভার অনুষ্কার ওপর অর্পন করে তার মন্তব্য, “লকডাউনে কোহলি তো শুধু অনুষ্কার বলেরই প্রাক্টিস করেছেন!” তবে গাভাস্কারের এই মন্তব্যের বিরুদ্ধে রীতিমতো প্রতিবাদ জানিয়েছেন নেটিজেন। বিক্ষুব্ধ জনতা আইপিএলের ধারাভাষ্যকারের দায়িত্ব থেকে গাভাস্কারকে সরিয়ে দেওয়ারও দাবি তুলছেন।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ভারতের জনপ্রিয় ক্রিকেটারের তরফ থেকে এই ধরনের কুরুচিকর মন্তব্য আশা করা যায় না। অনেকে লিখেছেন, এই মন্তব্য করে গাভাস্কার তার নিম্ন রুচি এবং মানসিকতার পরিচয় দিয়েছেন, বিরাটের সমালোচনা করতে চাইলে তিনি অন্য ভাবেও করতে পারতেন। গাভাস্কারের বিরুদ্ধে মুখ খুলেছেন অনুষ্কাও। গাভাস্কারকে উল্লেখ করে তিনি বলেছেন, ক্রিকেটারের পারফর্মেন্স খারাপ হলে একজন ক্রিকেট প্রেমীর খারাপ লাগতেই পারে। কিন্তু অনুষ্কাকে মাঝখানে জড়ানোর কি প্রয়োজন ছিল?

উল্লেখ্য, এর আগেও বহুবার বিরাটের খারাপ পারফরম্যান্সের জন্য অনুষ্কাকেই দায়ী করেছেন ক্রিকেটপ্রেমীরা। তবে প্রতিবারই সমালোচকদের যোগ্য জবাব দিয়েছে বিরাট এবং অনুষ্কা। তবে স্বয়ং সুনীল গাভাস্কারের তরফ থেকে এমন মন্তব্য আশা করেননি কেউই। অনুষ্কা জানিয়েছেন, সুনীল গাভাস্কারের এই মন্তব্যে আঘাত পেয়েছেন তিনি। পাশাপাশি তিনি প্রশ্ন তুলেছেন, আর কতদিন এভাবে বিরাটের পারফরম্যান্সের সব দায়ভার তার উপরে চাপানো হবে?