ন’গ্ন হয়ে মার্কিন নির্বাচনে সামিল হওয়ার ডাক দিলেন হলিউড তারকারা, বোঝালেন ভোটদানের নিয়ম

মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট প্রক্রিয়া খুব তাড়াতাড়ি আর বেশি দিন বাকি নেই প্রক্রিয়া সম্পন্ন হওয়ার জন্য। তবে এই বছরের ভোট প্রক্রিয়া কিভাবে হবে সেই নিয়ে চিন্তিত অনেকেই। কারণ এই বছরের ভোট প্রক্রিয়ায় অন্যান্য বছরের মতো হবেনা তা সকলেরই জানা। করোনা ভয়াবহ পরিস্থিতির মধ্যে কোনোভাবেই সম্ভব নয়।

এরমধ্যেই চলছে ডোনাল্ড ট্রাম্প ও বিডেন জো এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রস্তুতি। কিছুদিন আগে ডোনাল্ড ট্রাম ও তার স্ত্রী করোনার আক্রান্ত হয়েছিলেন। কিন্তু এখন তারা অনেকটাই ভালো আছেন তাই সমস্ত চিন্তা এখন ভোট নিয়ে। কিন্তু এরকম একটি ভয়াবহ পরিস্থিতির মধ্যে ভোট কিভাবে হবে তা নিয়ে সকলেরই চিন্তা সরকার থেকে শুরু করে সাধারণ মানুষেরদেরও। করোনা মহামারীর মতো পরিস্হিতির মধ্যে বাড়ির বাইরে বেরিয়ে লাইন দিয়ে ভোট দেওয়া কোনোভাবেই সম্ভব নয়। এরকম ব্যবস্থা যদি করা হয় তাহলে করোনা আক্রান্তের সংখ্যা আরো অনেক বেড়ে যাবে এমনটাই ধারণা করছেন বিশেষজ্ঞরা।

তাই এই বছরে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার থেকে ঠিক করা হয়েছে নেকেড বেলট পদ্ধতিতে ভোট হবে। সেকথা শোনা মাএ হলি তারকারা নিজেদের নেকেড ফটো শেয়ার করেছে এই পদ্ধতিকে সমর্থন করে। শোনা মনে হলো এটা এটাই সত্যি এবারের ভোট হবে নেকেড বেল্ট পদ্ধতিতে। এই নেকেড বেলট সবাই নিজেদের ভোট খামে ভরে উপযুক্ত বলে দেওয়া জায়গায় পাঠাতে হবে। তবে হ্যাঁ এক্ষেত্রে একটি বাধ্যবাধকতা বলা হয়েছে খামটি যেন কোনোভাবেই সিল ছাড়া না হয়। যদি খা মধ্যে সিল না থাকে, তাহলে সেই ভোট গ্রহণ করা হবেনা ,এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের তরফ থেকে।