ঝড়বৃষ্টির কা’র’ণে না’জে’হা’ল কলকাতা, জ’মা জ’লে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃ’ত্যু একজনের

আজ দুপুর থেকেই ছিল আকাশের মুখ ভার। বেলা যত বেড়েছে তথন প্রকট হয়েছে আকাশের চোখ রাঙানি। বেলা গড়াতে না গড়াতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে শুরু করে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকাতে। কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে শহর এবং শহরতলীতে জমেছে জল। তারমধ্যে রাজ ভবন এর সামনে বৃষ্টির জমা জল থেকে উদ্ধার করা হলো একজন ব্যক্তির দেহ। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে সে। তবে এখনো পর্যন্ত তার পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, ব্যাপক ঝড় বৃষ্টির ফলে রাজভবনের উত্তর দিকের গেটের সামনে প্রচুর জল জমে যায়। সেই সময় হাইকোর্টের দিক থেকে ধর্মতলা দিকে আসছিলেন ঐ ব্যক্তি। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি হঠাৎ করে জলে পড়ে যান। তার সামনেই ছিল একটি বৈদ্যুতিক খুঁটি। সঙ্গে সঙ্গে খবর দেয়া হয় হেয়ার স্ট্রেট থানাতে। পুলিশ দেহ উদ্ধার করে নিয়ে যায় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

প্রাথমিক তদন্তে পুলিশ অনুমান করছে যে, কোন কারণে বৈদ্যুতিক তার খোলা ছিল। তারের সংস্পর্শে চলে আসার ফলে ওই ব্যক্তির সঙ্গে সঙ্গে মৃত্যু হয় তবে সিএসই দাবি করেছে যে, ওখানে নাকি কোন তার খোলা ছিল না। তদন্ত করার পর মৃতের মৃত্যুর আসল কারণ জানা যাবে।