নাদুস-নুদুস, ফাটুস-ফুটুস চেহারা, অমিত শাহের শারীরিক গঠন নিয়ে কটাক্ষের সুর মমতার গলায়

একুশের বিধানসভা নির্বাচনের আগে বারংবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সম্প্রতি বাংলা সফর সেরেছেন তিনি। বৃহস্পতিবার পৈলানে আয়োজিত তৃণমূলের দলীয় কর্মিসভায় অংশগ্রহণ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শারীরিক গঠনকে কেন্দ্র করে কটাক্ষ ছুঁড়ে দেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরোধীতার জবাব দিতে গিয়ে মুখ্যমন্ত্রী এদিন কার্যত তাকে তুলোধোনা করেছেন।

এদিন তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের মত ডেডিকেশন নিয়ে রাজনীতি করা অতো সহজ নয়। মমতা দিদি খুব ছোটবেলা থেকে রাজনীতি করছেন। অমিত শাহকে সেই রাজনীতি করতে গেলে হাজার বার জন্মাতে হবে!” এর পরেই তিনি যোগ করেন, “অত ফোলা-ফোলা, নাদুস-নুদুস সুন্দর চেহারা দিয়ে এত কঠিন রাজনীতি সম্ভব নয়!” তিনি আরো বলেছেন, “অমিত শাহের চেহারা ফানুস-ফানুস, ফাটুস-ফুটুস চেহারা।”

মুখ্যমন্ত্রী এদিন বলেন, “মনে রাখবেন, আমরা গুলি-বন্দুকের সঙ্গে লড়াই করে বেঁচে আছি! লড়তে হলে আমাদের মতো লড়াই করো। বাড়িতে বাসন মাজো, যাও গিয়ে ঘর মোছো, ডান্ডার সঙ্গে লড়াই করো, বন্ধুকে সঙ্গে লড়াই করো!” অমিত শাহকে কটাক্ষ করে তিনি আরো বলেছেন, এমন মিথ্যেবাদী স্বরাষ্ট্রমন্ত্রী তিনি এর আগে দুটি দেখেননি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোলাবাজি, দুর্নীতির অভিযোগ তুলে ইতিপূর্বে বহুবার সুর চড়িয়েছে বিজেপি। এর পরিপ্রেক্ষিতে মমতার জবাব, বিজেপি যদি ফের অভিষেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনে তাহলে অমিত শাহের পুত্র জয় শাহের দুর্নীতি নিয়েও সরব হবে তৃণমূল।