উত্তরবঙ্গের পরিযায়ী শ্রমিকদের কথা ভাবলো নবান্ন, রেলের হাতে পৌঁছালো 8 টি ট্রেনের তালিকা

ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে চলছে লকডাউন এবং কোয়ারেন্টাইন পরিস্থিতি।দেশের প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস।ইতিমধ্যেই জানা গিয়েছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার অতিক্রম করেছে। পশ্চিমবঙ্গেও এই ভাইরাসের প্রভাব যথেষ্ট ভাবে পড়েছে। জানা গিয়েছে, প্রায় ১৫০০ এর ও বেশি মানুষ করোনা দ্বারা আক্রান্ত। ফলত লকডাউনের জেরে দেশ জুড়ে বিভিন্ন জায়গায় আটকা পড়েছে পরীযায়ী শ্রমিকরা।

প্রসঙ্গত, এই পরিস্থিতিতে তাই নবান্ন এর তরফ থেকে যথেষ্ট গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জানা গিয়েছে, এবার পরিযায়ী শ্রমিকদের জন্য আটটি ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। যার মাধ্যমে ফিরতে পারবেন অন্তত ৩০ হাজার শ্রমিক। ট্রেনগুলি কোথা থেকে এবং কতজন শ্রমিককে নিয়ে কোথায় যাবে, তা নির্দিষ্ট ভাবে জানিয়ে রেল মন্ত্রকের কাছে একটি তালিকার মাধ্যমে পেশ করেছে রাজ্য সরকার।

সংবাদ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, এই আটটি ট্রেন মূলত দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা শ্রমিকদের ফেরানোর জন্যই। মূলত পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ এবং জঙ্গলমহলের শ্রমিকদের জন্য পশ্চিমবঙ্গ সরকার কেন্দ্রীয় মন্ত্রকের কাছে আর্জি জানিয়েছে। ৯, ১০ এবং ১১ ইমে – তিনদিন ধরে যাতায়াত করবে এই সমস্ত ট্রেন।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন