‘অন্তত ২০০টি আসনে জিততে হবে’, বাংলার বিধানসভা নিয়ে কর্মীদের লক্ষ্য দিলেন শাহ

“বাংলার আসন্ন বিধানসভা নির্বাচনে মোট ২৯৪টি আসনের মধ্যে বিজেপিকে অন্ততপক্ষে ২০০টি আসন লাভ করতেই হবে”, বাংলা সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাঁকুড়ার বৈঠকে অংশগ্রহণ করে রাজ্যের বিজেপি নেতা-কর্মীদের প্রতি এমন লক্ষ্যমাত্রাই স্থির করে দিলেন। তার সাফ কথা, বাংলায় ২০০টি আসনের জিতলে তবেই কেন্দ্রীয় সরকারের “সোনার বাংলা” গড়ে তোলার স্বপ্ন পূরণ হবে।

উল্লেখ্য, আসন্ন একুশের বিধানসভা নির্বাচনকে ঘিরে বাংলার রাজনৈতিক মহলে জোর তরজা চলছে। বাংলা দখলের লড়াইয়ে তৃণমূলকে সমানে সমানে টক্কর দেওয়ার চেষ্টা চালাচ্ছে বিজেপি। বাংলায় তৃণমূল সরকারের পতনই যেন এখন বিজেপির পাখির চোখ। বাংলায় বিজেপির আসন আরো মজবুত করতে তাই কেন্দ্রীয় নেতৃত্বরা একের পর এক বাংলা সফর করছেন।

সম্প্রতি, সেই উদ্দেশ্য নিয়েই পশ্চিমবঙ্গে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্য সরকারের কড়া সমালোচনা করার পাশাপাশি, বিজেপির নেতা-কর্মী এবং সমর্থকদের উদ্বুদ্ধ করে তোলার প্রচেষ্টা করেছেন তিনি। নিজ দলের সমর্থকদের প্রতি তার বার্তা, মতানৈক্য সব দলেই থাকে। কিন্তু সব সমস্যাকে ছাপিয়ে এখন দলের নতুন-পুরনো সকল সদস্যকে একজোট হয়েই নির্বাচনী লড়াই লড়তে হবে।

বঙ্গের বিজেপি নেতা কর্মী এবং সমর্থকদের ভূয়শী প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী এদিন বলেন, দলীয় কর্মীরা বিজেপিকে ক্ষমতায় আনার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালাচ্ছেন। তাদের এই পরিশ্রম দেখে তিনি ভীষণ সন্তুষ্ট। বাঁকুড়ার মাটিতে দাঁড়িয়ে কেন্দ্রীয় নেতৃত্বের দাবি, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের রাজ্যে ক্ষমতায় আসার জন্য বিজেপিকে খুব বেশি বেগ পেতে হবে না। রাজ্যের মানুষ তৃণমূল সরকারের দৌরাত্ম্যে অতিষ্ঠ। তারাই বিজেপিকে ক্ষমতায় আনবেন। বাংলার মাটিতেও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করবে বিজেপি, এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।