দিনহাটার পুঁটিমারিতে রেল লাইনের ধারে বোমা উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য

কোচবিহার: করোনার আতঙ্কের মাঝে একটি বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে দিনহাটার পুটিমারিতে। ঘটনাটি ঘটেছে পুটিমারি শিমলতলা রেল গেটের পাশে রেল লাইনের ধারে। ওই ঘটনার খবর চারিদিকে ছড়িয়ে পরতেই স্থানীয় লোকজন ভিড় জমাতে শুরু করে। পরে পুলিশ ও রেল পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। পরে রেল পুলিশ এসে আলিপুরদুয়ারের বোম স্কোয়াডকে খবর দেয়। পরে বোম স্কোয়াডের লোকজন এসে রেল লাইনের ধার থেকে ওই বোমাটি কে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। ওই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গেছে, ভেটাগুড়ি এরিয়ার রেলের ৭ নং গ্যাং এর কি ম্যান বিশ্বজিৎ বর্মণ প্রতিদিনের মতো রেল লাইনে পেট্রোলিংয়ের করে বেরায়। রেল বন্ধ থাকায় আজ বেলা ১১ টা নাগাদ সে পেট্রোলিং এ বেরিয়ে রেল লাইনের পাশে ওই বোমা টি দেখতে পায়। যদিও ওই বোমের আকার একটু বড় হওয়ায় সে ভয় পেয়ে যায়। পরে রেল পুলিশকে খবর দেওয়া হয়। ওই বোমের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন দিনহাটার এস এস ই/ পি ওয়ে জুনিয়ার ইঞ্জিনিয়ার সুব্রত ঠাকুর, কোচবিহার ও আলিপুর দুয়ার থেকে রেল পুলিশের একটি টিম। পরে বোমাটিকে উদ্ধার করে নিস্ক্রিয় করার জন্য নিয়ে যায় রেল পুলিশ ও বোম স্কোয়াডের আধিকারিকরা।

দিনহাটার এস এস ই/ পি ওয়ে জুনিয়ার ইঞ্জিনিয়ার সুব্রত ঠাকুর বলেন, বর্তমান করোনার জেরে দেশের সমস্ত রুটের ট্রেন চলাচল বন্ধ। আমাদের এই রুটের রেল চলাচল বন্ধ রয়েছে। আজ সকালে আমাদের রেল কর্মীরা কি ম্যান বিশ্বজিৎ বর্মণ পেট্রোলিং এ বেরিয়ে ওই বোমটিকে দেখতে পান। খবর পেয়ে আমরা ঘটনাস্থল ছুটে আসি এবং কোচবিহার থেকে রেল পুলিশ আধিকারিকরাও আসেন। পরে বোমাটিকে উদ্ধার করে নিষ্ক্রিয় করার জন্য নিয়ে যায়। তবে ওই বোমা রেল লাইনের পাশে কিভাবে এলো, তা তদন্ত শুরু করেছে পুলিশ।