বাংলাকে ভালোবাসলে ভোটে দাঁড়ান মোদি-শাহ, চ্যালেঞ্জ ছুড়লো তৃণমূল

বর্তমানে নন্দীগ্রাম বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে বাংলার ভোটের রাজনীতি সরগরম। বিজেপি এবং তৃণমূলের হাড্ডাহাড্ডি লড়াই চলছে নন্দীগ্রামের আসনটিকে কেন্দ্র করে। তৃণমূলের তরফে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দাঁড়িয়েছেন এই আসনে। এবার সেই নন্দীগ্রাম প্রসঙ্গেই খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

নির্বাচন উপলক্ষে বিজেপির বাংলাপ্রীতি দেখে ডেরেকের মন্তব্য, বাংলাকে এত ভালবাসলে এখান থেকেই ভোটের লড়াই লড়ুন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী। পাশাপাশি প্রধানমন্ত্রীর বর্তমান বাংলা সফরে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর হারের প্রসঙ্গে যে মন্তব্য করেছেন তাকে “সস্তা মন্তব্য” বলে উল্লেখ করেছেন ডেরেক ও’ব্রায়েন। নন্দীগ্রামে জিত সম্বন্ধে নিশ্চিত তৃণমূল। এমনটাই মন্তব্য করেছেন ডেরেক ও’ব্রায়েন।

প্রসঙ্গত উলুবেরিয়ার সভা মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, দিদি শেষ দফার নির্বাচনের আগেও মনোনয়নপত্র জমা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী এও বলেছেন,শেষ পর্বের ভোটের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় নাকি অন্য কোনো আসনের প্রার্থী হিসেবে দাঁড়াবেন! এমনই কানাঘুষো শুনতে পাচ্ছেন তিনি।

এ প্রসঙ্গে ডেরেকের মন্তব্য, প্রধানমন্ত্রীর পদকে আমরা সকলেই সম্মান করি। তবে প্রধানমন্ত্রীর মুখে এমন নোংরা এবং সস্তা রাজনীতির কথা শোনা গেলে তার প্রতি আর কোনো সম্মান থাকে না। তিনি আরো বলেছেন, আগামী ৬ই এপ্রিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী যদি বাংলাকে এতই ভালোবাসেন তাহলে তারা কেন বাংলার ভোটে দাঁড়াচ্ছেন না? প্রশ্ন তুলেছেন ডেরেক।