দেশের সম্পত্তি বিক্রির অভিযান শুরু করেছেন মোদী, কড়া ভাষায় তোপ রাহুলের

সম্প্রতি একটি বিশিষ্ট সংবাদ মাধ্যমে জানানো হয়, এলআইসিতে থাকা কেন্দ্রীয় সরকারের ২৫ শতাংশ শেয়ার বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করছে মোদি সরকার। এই তথ্য তুলে ধরে, কেন্দ্রের বিরুদ্ধে আবারো তোপ দাগলেন কংগ্রেসের দলনেতা রাহুল গান্ধী। একটি টুইট বার্তায় রাহুল বলেছেন, মোদি সরকার দেশের সম্পত্তি বিক্রি করার পরিকল্পনা করেছেন। এবার এলআইসি শেয়ারও বেঁচে দিতে চলেছে এই সরকার।

নিজের বক্তব্যের সমর্থনে মঙ্গলবারেপ্রকাশিত একটি সংবাদপত্রের প্রতিবেদন তুলে ধরেছেন রাহুল। যেখানে স্পষ্ট লেখা রয়েছে, কেন্দ্রের বৃহত্তর বিকেন্দ্রীকরণ পরিকল্পনার অংশ হিসেবে এবার এলআইসির ২৬ শতাংশ শেয়ার বিক্রি করে দেওয়ার পদক্ষেপ গ্রহণ করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি‌। প্রতিবেদন উদ্ধৃত করে এ রাহুল গান্ধী তার টুইটে লিখেছেন, মোদি সরকারের ভুলের কারণে দেশের আর্থিক সমস্যার সৃষ্টি হয়েছে।

এই সমস্যার সমাধানে একে একে দেশের সব সম্পত্তি বিক্রি করে ক্ষতিপূরণের টাকা তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সাধারণ মানুষের ভবিষ্যৎ সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেছেন, এলআইসি দেশের সাধারণ মানুষকে সুরক্ষা এবং ভরসা প্রদান করে। মানুষের সুরক্ষা এবং ভবিষ্যৎ জলাঞ্জলি দিয়ে মোদি সরকারের এই সিদ্ধান্ত, দেশের পক্ষে সত্যিই লজ্জাজনক।

উল্লেখ্য, বিগত বেশ কয়েক মাস ধরে ভারত-চীন সীমান্ত বিতর্ক, করোনা পরিস্থিতির মোকাবিলা এবং অর্থনীতি অবনতি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কেন্দ্রের ভূমিকা প্রসঙ্গে একের পর এক আক্রমণ করে চলেছেন কংগ্রেস দলনেতা রাহুল গান্ধী। কিছুদিন আগে অবশ্য, কেন্দ্রীয় সরকারকে যেনতেন প্রকারেন টাকা জোগাড় করে সাধারণ মানুষের কাছে তা ত্রাণ হিসেবে পৌঁছে দেওয়ার পরামর্শ দিয়েছিলেন রাহুল। তবে বেসরকারিকরণের প্রতি সাধারণ মানুষের ক্ষোভ লক্ষ্য করে, এবার সেই পথেই মোদি সরকারকে আক্রমণ করলেন রাহুল গান্ধী।