তৃনমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন বিধায়ক মিহির গোস্বামী, জোর জল্পনা রাজনৈতিক মহলে

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল এবং বিজেপির কর্মী-সমর্থকদের মধ্যে জোর গোষ্ঠীবদল চলছে। রাজনৈতিক মহলে গুঞ্জন, তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী নাকি দল ছেড়ে বিজেপি দলে যোগদান করতে চলেছেন। ইতিমধ্যেই বিজেপি দলের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছেন তিনি। সূত্রের খবর, পুজোর পর নভেম্বর মাসের দিকে অথবা বিধানসভা নির্বাচনের পূর্বেই বিজেপি শিবিরে যোগদান করবেন মিহির গোস্বামী।

উল্লেখ্য, তৃণমূলের সংস্রব বলতে গেলে এড়িয়ে চলছেন মিহির গোস্বামী। সম্প্রতি, উত্তরবঙ্গের নেতাদের নিয়ে বৈঠকের আয়োজন করেছিল তৃণমূল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন না তিনি। তৃণমূলের সাংগঠনিক কমিটি থেকে আগেই সরানো হয়েছে মিহির গোস্বামী। সম্প্রতি, সাংগঠনিক কমিটির নতুন সদস্য প্রশান্ত কিশোরের বিরুদ্ধেও সুর চড়িয়েছিলেন তিনি।

সম্প্রতি, নিজের দলীয় কার্যালয় থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পোস্টার সরিয়ে দিয়েছেন তিনি। তার বদলে তার কার্যালয়ে ঠাঁই পেয়েছে স্বামী বিবেকানন্দ, নেতাজি, রবীন্দ্রনাথ ঠাকুরের মতো মনীষীদের ছবি। উল্লেখ্য, উত্তরবঙ্গের উন্নয়নমন্ত্রী গৌতম দেবের সঙ্গে তার সম্পর্ক তেমন ভালো নয়। জেলা সংগঠন স্তরে তিনি তেমন গুরুত্ব পাচ্ছিলেন না।

মিহির গোস্বামীর অনেক কর্মী সমর্থক রয়েছেন। তিনি যদি বিজেপি শিবিরে যোগদান করেন তাহলে তারাও তৃণমূল ছেড়ে বিজেপিতে পা বাড়াবেন বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে গেরুয়া শিবিরের সঙ্গে আলোচনা করেছেন মিহির গোস্বামী। শীঘ্রই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করবেন তিনি।