কাশ্মীরে পুলিশ অফিসারের বাড়িতে হা’ম’লা জ’ঙ্গি’র! মৃ’ত্যু অফিসার ও স্ত্রীর

ফের জঙ্গি হামলায় উত্তপ্ত উপত্যকা অঞ্চল। শনিবার মধ্যরাতে জম্মুতে বায়ুসেনার স্টেশনে হামলা চালিয়েছে দুষ্কৃতীরা। এই ঘটনার ঠিক ২৪ ঘণ্টার মধ্যেই জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় এক স্পেশাল পুলিশ অফিসারের (এসপিও) বাড়িতে হামলা চালালো দুষ্কৃতীরা। এই হামলার ফলে ওই স্পেশাল পুলিশ অফিসার এবং তাঁর স্ত্রী’র মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও তাদের মেয়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, মৃত স্পেশাল পুলিশ অফিসারের নাম ফয়াজ আহমেদ। তিনি পুলওয়ামায় কর্মরত ছিলেন। অবন্তীপোরার পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত এক আধিকারিক জানালেন, জঙ্গী হামলার কারণে মৃত্যু হয়েছে ওই স্পেশাল পুলিশ অফিসারের। তার স্ত্রী এবং মেয়েকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালেই মৃত্যু হয় ওই পুলিশ অফিসারের স্ত্রীর।

কাশ্মীর জোনের পুলিশের তরফ থেকে টুইটারে জানানো হয়েছে যে, অবন্তীপোরার হরিপরিগামে স্পেশাল পুলিশ অফিসার ফয়াজ আহমেদের বাড়িতে ঢুকে নির্বিচারে গুলি চালিয়ে তাকে হত্যা করেছে দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ফয়াজের। তার স্ত্রী এবং কন্যাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই মৃত্যুবরণ করেন তার স্ত্রী। ফয়াজের কন্যার চিকিৎসা চলছে। জঙ্গিদের খোঁজে আপাতত সারা এলাকা জুড়ে তল্লাশি চালানো হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে পুলিশকে লক্ষ্য করে হামলার ঘটনার দিন প্রতিদিন বেড়েই চলেছে। দিন কতক আগেই নওগামে বাড়ির কাছেই পারভেজ আহমেদ নামে ওই ইন্সপেক্টরকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। তবে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। সেই ঘটনার পেছনে ও জঙ্গিদের হাত রয়েছে বলে অনুমান করছে পুলিশ।