আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি, দায় স্বীকার জঙ্গি সংগঠন জইশ-উল-হিন্দের

ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখার দায়ভার স্বীকার করে নিল কুখ্যাত জঙ্গি সংগঠন জইশ-উল-হিন্দ। ভারতের ধনীতম শিল্পপতির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখা এবং তাকে হুমকি চিঠি প্রদান সংক্রান্ত দায়ভার স্বীকার করে নিয়েছে ওই জঙ্গি সংগঠনটি। শুধু তাই নয়, পরবর্তী দিনে হামলায় হাত থেকে বাঁচতে তার কাছ থেকে টাকাও চেয়ে পাঠিয়েছে সংশ্লিষ্ট জঙ্গি সংগঠন।

বিশিষ্ট সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, জঙ্গিরা মুকেশ আম্বানিকে হুমকি দিয়ে লিখেছে, তাদের কার্যকলাপ আটকানো সহজ নয়। “আটকাতে পারলে আটকে দেখাও!” সরাসরি এমন চ্যালেঞ্জও তারা ছুঁড়ে দিয়েছে ভারতের ধনীতম শিল্পপতির দিকে। হুমকি চিঠিতে মুকেশ আম্বানির উদ্দেশ্যে লেখা ছিল, “তুমি জানো তোমাকে কি করতে হবে। আগে যে টাকার অংক যে পাঠানো হয়েছে, তা ট্রানস্ফার করে দাও!”

উল্লেখ্য, গত ২৫শে ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার ঠিক বাইরে বিস্ফোরক বোঝাই গাড়ি রেখে গিয়েছিল জঙ্গিরা। ওই গাড়ির মধ্যে ২০টি জিলেটিন স্টিক রাখা ছিল। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা যায় এক ব্যক্তি বিস্ফোরক বোঝাই ওই স্করপিও গাড়িটি মুকেশ আম্বানির বাড়ির সামনে রেখে সাদা ইনোভা গাড়িতে চেপে পালিয়ে যায়।

বর্তমানে প্রায় একশোটিরও বেশি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ওই ব্যক্তির খোঁজ চালাচ্ছে পুলিশ। ১৫ জনকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখে কারমাইকেল রোডের নিরাপত্তা বাড়ানো হয়েছে।