১০০ দিনের কাজ পাচ্ছেন না পরিযায়ী শ্রমিকেরা, উত্তাল মুর্শিদাবাদ, ভাঙচুর পঞ্চায়েত অফিস

আমপানে ক্ষতিগ্রস্ত বাড়ি ও পান বরজের জন্য সরকারি সাহায্য প্রাপকের তালিকা তৈরি নিয়ে ইতিমধ্যেই দুর্নীতি-স্বজনপোষণের অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। বিভিন্ন পঞ্চায়েতে রাজনৈতিক দলগুলির পাশাপাশি বিক্ষোভ দেখাচ্ছেন ক্ষতিগ্রস্তরাও। এ বার ভিন্ রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের খাদ্য সামগ্রী না পাওয়ার জন্য দুর্নীতির অভিযোগ উঠে এমনকি ১০০ দিনের প্রকল্পে কাজ তারা পাচ্ছেন না।

মুর্শিদাবাদ জেলার বেলডাঙ্গা – ২ ব্লকের দাদপুর গ্রাম পঞ্চায়েত অফিসে একাংশ জমায়েত হয়ে বিক্ষোভ দেখিয়ে ভাঙচুর করে পরিযায়ী শ্রমিকেরা । বিক্ষোভকারীদের অভিযোগ, ভিন্ রাজ্য থেকে বাড়ি ফেরা পরিযায়ী শ্রমিকেরা বঞ্চিত খাদ্য সামগ্রী থেকে । ১০০ দিনের কাজের প্রকল্পে তারা কাজ পাচ্ছেন না।

এদিন দুপুরে পঞ্চায়েত অফিসে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভে উত্তেজনা তৈরি হয়। বিক্ষোভকারি পরিযায়ী শ্রমিক লালটু শেখ, বদর আলী শেখ বলেন, ১০০দিনের কাজ এবং চাল, ডাল, তেল না পাওয়ার কারনে বিডিও অফিসে গেছিলাম কিন্তু কোন সুরাহা হয়নি ওখান থেকে আমাদেরকে পঞ্চায়েত প্রধানের কাছে জানতে বলে, পঞ্চায়েত অফিসে কোন সদুত্তর পাইনি। তাই এই বিক্ষোভ। শেষ মেষ রেজিনগর থানার বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়।