মুর্শিদাবাদ জেলার পরিযায়ী শ্রমিকের ভিন রাজ্যে মৃত্যু, এলাকায় শোকের ছায়া

মুর্শিদাবাদ জেলার পরিযায়ী শ্রমিকের ভিন রাজ্যে মৃত্যু

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ জেলার ডোমকল থানার অন্তর্গত ডোমকল পৌরসভার দু’নম্বর ওয়ার্ডের বাসিন্দা জাবেদ মণ্ডলের ছেলে আশিক ইকবাল মণ্ডল (২২) কেরালায় মারা যায়। পরিবারের বক্তব্য না খেতে পেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে আশিক ইকবাল মণ্ডল। কিভাবে আসবে মৃতদেহ এই নিয়ে বাড়ির লোক ভেঙে পড়েছে, শোকের ছায়া গোটা পরিবার ও এলাকা জুড়ে।মৃতের নাম আসিক ইকবাল মণ্ডল, ডোমকল জিতপুর শিরোপাড়া গ্রামের বাসিন্দা।

আসিক ইকবালের কাকা আনসারুল বিশ্বাস বলেন, ভাইপো ছয় মাস আগে কেরালা গেছিলো কাজে, দিন আনা দিন খাওয়া দরিদ্র পরিবারের সন্তান সে পরিবারের একমাত্র রোজগারের ব্যাক্তি। তার কাজ শেষ হয়ে গেছিলো লগ ডাউনের কারণে ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি আসতে পারেনি। প্রতিদিন বাড়িতে ফোন করে খাবার শেষ হয়ে যায় সাথে লকডাউনের ফলে নানান দুশ্চিন্তার কারণে আত্মহত্যা করেছেন।

রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আমার অনুরোধ আমার ভাইপোর মৃতদেহ যাতে তার পরিবারের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন এবং কিছু সাহায্য করেন পরিবারকে। আমার ভাইপোর মতো আর কোন পরিযায়ী শ্রমিক এই পথ না বেছে নেন তাদের মা বাবা র যেন কোল না ফাঁকা হয় সেই জন্যে পশ্চিমবঙ্গ সহ সমস্ত রাজ্যের পরিযায়ী শ্রমিক দের নিজের বাড়িতে পৌঁছে দেওয়ার দ্রুত ব্যবস্থা করেন এই আবেদন রাখছি।