১০০০ কিমি পথ সাইকেল চালিয়ে বাড়ি ফিরতে গিয়ে মাঝপথে মৃত্যু পরিযায়ী শ্রমিকের

ফের মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের, কারণ তার দোষ একটাই বাড়ি ফেরার আশা। তবে হ্যা এবার আর ট্রেনে এক্সিডেন্ট নয় বা হাটতে গিয়ে নয়। এবার গাড়িতে পিষে মৃত্যু হলও এক পরিযায়ী শ্রমিকের। জানা গেছে বিহারের শ্রমিক। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়, আর এই ঘটনাটি ঘটে লক্ষনৌতে। লক ডাউনের কারণে দেশের বিভিন্ন রাজ্যে এখন পরিযায়ী শ্রমিকেরা আটকে আছে, তাদের ফেরানোর ব্যবস্থা করা হয়েছে সরকারের তরফ থেকে, কিন্তু তাও এখনও সবাই ফিরতে পারে নি।

এবার সেই অপেক্ষায় না থেকে অনেক পরিযায়ী শ্রমিকেরা পায়ে হেটেই রওনা দিয়েছে তাদের গন্তব্যে, অনেকে সাইকেলে চেপে। এবার এই সাঘির আনসারি বিহারের পূর্ব চম্পারণের বাসিন্দা। তার পরিবারে তার স্ত্রী ও সন্তান আছে, তাদের কথা ভেবেই, তাদের চিন্তা মাথায় নিয়েই বাড়ির ফেরার জন্য সাইকেলেই রওনা হয়েছিল, কিন্তু সেটা আর হলও কোথায়? তার মাথায় বিভিন্ন ধরনের চিন্তা, একদিকে নিজের কাজের জায়গার ও একদিকে সংসারের।

এইসব মাথায় নিয়েই রাস্তায় সাইকেল নিয়ে বের হয় সে, তারা ৫ মে সাইকেল নিয়ে বের হয় । তারা দলে বের হয়, তার সাথে থাকে আরও অনেক কয়েকজন শ্রমিক। আসলে সাইকেল চালাতে চালতে আনসারির সামনে একটি গাড়ি হঠাতই চলে আসে। আর তাকে পিষে মেরে চলে যায়। পরে অবশ্য সেই চালক গাড়ির থেকে নেমে আসে, ও তাদের সঙ্গীদের আর্থিক সাহায্যও করতে চায়, কিন্তু পরে মত বদলে সে গাড়ি নিয়ে সেখান থেকে পালিয়ে যায়।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন